সূচি চূড়ান্ত আবার মাঠে গড়াচ্ছে ক্রিকেট

t n
Vinkmag ad

মিরপুরের শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মত এখন দম ফেলার সুযোগ নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেরও। আগামী বছরগুলাতে বেশ লম্বা সূচি টাইগারদের। যার প্রতিফল শুরু হয়ে গেছে এর মধ্যেই। সাউথ আফ্রিকা সফর শেষ করে এসেই বিপিএল, এবার বিপিএল শেষ হতে না হতেই শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের সাথে ত্রিদেশীয় সিরিজের সঙ্গে লঙ্কানদের সাথে সিরিজেরও সূচি প্রকাশ করলো বিসিবি।

 

t n

বিপিএলের পর আপাতত বিশ্রাম পেয়েছে ক্রিকেটাররা। তবে খুব বেশি দিন ক্রিকেটের বাইরে থাকা হচ্ছে না তাদের। ১০ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে। তার দুই দিন পরেই আসবে লঙ্কানরা। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন মাশরাফি-মুশফিকরা। ১৫ জানুয়ারি শুরুর পর ২৭ জানুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল। এই টুর্নামেন্টের সবগুলা ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

তিন জাতীর এই সিরিজে প্রত্যেক দল প্রত্যেকেই মুখোমুখি হবে দুইবার করে, প্রতি ম্যাচের পর বিরতি পাবে একদিন। এই সিরিজের সব ম্যাচগুলাই হবে ফ্লাডলাইটের আলোর নিচে। ১৫ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচের পর বাংলাদেশের পরের খেলা ১৯ (শ্রীলঙ্কা), ২৩ (জিম্বাবুয়ে) ও ২৫ জানুয়ারি (শ্রীলঙ্কা)।

এরপরেই ৩১ জানুয়ারি চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু হবে টাইগারদের লঙ্কান মিশন। দুই টেস্টের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে এই দুই দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ৮ ফেব্রুয়ারি ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট। মিরপুরেই ১৫ ফেব্রুয়ারি শুরু হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর ১৮ ফেব্রুয়ারি সিলেটে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজ:

১৫ জানুয়ারি: বাংলাদেশ-জিম্বাবুয়ে, ঢাকা

১৭ জানুয়ারি: শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে, ঢাকা

১৯ জানুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা, ঢাকা

২১ জানুয়ারি: শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে, ঢাকা

২৩ জানুয়ারি: বাংলাদেশ-জিম্বাবুয়ে, ঢাকা

২৫ জানুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা, ঢাকা

২৭ জানুয়ারি: ফাইনাল, ঢাকা

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ:

৩১ জানুয়ারি-৪ ফেব্রুয়ারি: প্রথম টেস্ট, চট্টগ্রাম

৮ ফেব্রুয়ারি-১২ ফেব্রুয়ারি: দ্বিতীয় টেস্ট, ঢাকা

১৫ ফেব্রুয়ারি: প্রথম টি-টোয়েন্টি, ঢাকা

১৮ ফেব্রুয়ারি: দ্বিতীয় টি-টোয়েন্টি, সিলেট

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকইনফোর বিপিএলের সেরা একাদশ

Read Next

টি-টেন লিগ খেলতে বোর্ড থেকে এনওসি পায়নি মোস্তাফিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share