গেইল ঝড়ে ঢাকাকে উড়িয়ে শিরোপা রংপুর রাইডার্সের

match report 5
Vinkmag ad

ফাইনাল মানে পুরো টুর্নামেন্টের সেরা দুটি দলের লড়াই তাই রোমাঞ্চকর উত্তেজনাপূর্ণ এক ম্যাচই আশা করে দর্শক। কিন্তু বিপিএলের এবারের আসরের ফাইনালে রংপুরের কাছে দাঁড়াতেই পারেনি সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস, হেরেছে ৫৭ রানে।

27385c67bd464e2e86f27a4bb3509cd7 5a2ffba1db637

টস জিতে রংপুরকে ব্যাটে পাঠানো ঢাকা ক্রিস গেইলের কাছেই মূলত হেরে গেছে।১ উইকেটে ২০৬ রান করা রংপুর রাইডার্সের ১৪৬ রানই যে এসেছে তার ব্যাট থেকে। ইনিংসের ২য় ওভারেই আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লসকে ফিরতি ক্যাচ বানিয়ে উইকেট মেডেন সাকিবের।

এরপরের গল্পটা শুধুই ক্রিস গেইলের ছক্কার ফুলঝুরির। দ্বিতীয় উইকেটে ব্রেন্ডন ম্যাককালাম কে সঙ্গে নিয়ে ১০৯ বলে গড়েন অবিচ্ছিন্ন ২০০ রানের জুটি। টি-টুয়েন্টির এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার নিজের রেকর্ড ভেঙ্গেই ১৮ ছক্কা ও ৫ চারে ৬৯ বলে ১৪৬ রান করে অপরাজিত থাকেন এই ক্যারিবিয়ান ব্যাটিং দানব তাকে সঙ্গ দেওয়ার কাজটা ভালোই করেন কিইউ ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম।

৪৩ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫১ রানে অপরাজিত থাকেন ম্যাককালাম। ২০৭ রান তাড়ায় যেমন শুরু দরকার ছিলো ঢাকার হয়েছে ঠিক উল্টো, মাশরাফির করা প্রথম ওভারেই কোন রান করে আউট হন মেহেদী মারুফ, এরপর শুরু হয় আসা যাওয়ার মিছিল।

Mashrafe 03

৭১ রানেই ৫ উইকেট হারিয়ে মূলত নিয়মরক্ষার জন্যই ব্যাট করে ঢাকা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানে শেষ হয় ঢাকার ইনিংস, ৩৮ বলে সর্বোচ্চ ৫০ করা জহুরুল কেবল হারের ব্যবধান কমাতেই চেষ্টা করেছেন। এছাড়া সাকিব ২৬ ও এভিন লুইস ১৫ রান করেন। রংপুরের সোহাগ গাজী দুটি, মাশরাফি, রুবেল, বোপারা, নাজমুল অপু ও উধানা একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর রাইডার্স: ২০ ওভারে ২০৬/১(চার্লস ৩, গেইল ১৪৬*, ম্যাককালাম ৫১*; মোসাদ্দেক ০/৩২, সাকিব ১/২৬, নারাইন ০/১৮, আফ্রিদি ০/২৮, আবু হায়দার ০/২৬, খালেদ ০/৩৯, পোলার্ড ০/৩৩)।

ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১৪৯/৯ (মারুফ ০, লুইস ১৫, ডেনলি ০, সাকিব ২৬, পোলার্ড ৫, জহুরুল ৫০, মোসাদ্দেক ১, আফ্রিদি ৮, নারাইন ১৪, আবু হায়দার , খালেদ ; মাশরাফি ১/২৫, সোহাগ ২/৩২, রুবেল ১/২৮, বোপারা ১/২১, উদানা ২/২৫, অপু ১/২৫, গেইল ০/২)।

ফল: রংপুর রাইডার্স ৫৭ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: ক্রিস গেইল।

৯৭ প্রতিবেদক

Read Previous

কিউইদের হয়ে অভিষেকের অপেক্ষায় অ্যাস্টেল, ফিরছেন ফার্গুসন

Read Next

সব সময়ের সেরা ক্রিকেটার আমিঃ গেইল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share