কিউই বোলারদের আধিপত্যে কোণঠাসা উইন্ডিজ

match report 3
Vinkmag ad

হ্যামিল্টনের সেডন পার্কে সিরিজের দ্বিতীয় টেস্টে ৭ উইকেটে ২৮৬ রানে প্রথম দিন শেষ করেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। রবিবার দ্বিতীয় দিনে শেষ উইকেটে সাউদি আর বোল্টের ব্যাটে ৬১ রানের জুটির পর বল হাতেও রাজত্ব দেখিয়েছে কিউই বোলাররা।

nz 2

সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম দিনে রাভাল আর গ্র্যান্ডহোমের ব্যাটের পর দিনশেষে গ্যাব্রিয়েলের বলে সমতাতেই শেষ করে দু’দল। ৭ উইকেটে ২৮৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা নিউজিল্যান্ড এদিন শুরুতেই কোন রান যোগ না করেই হারায় ওয়েগনারের উইকেট। দলীয় ৩১২ রানে ফিরে যান ব্লান্ডেলও।

এরপর শেষ উইকেট জুটিতে টিম সাউদি ও বোল্ট ঝড়ো ব্যাটিংয়ে গড়ে তোলেন ৬১ রানের জুটি। ব্যক্তিগত ৩১ রানে সাউদি সাজঘরে ফিরে গেলে ৩৭৩ রানেই থামে স্বাগতিকদের ইনিংস। ট্রেন্ট বোল্ট অপরাজিত থাকেন ৩৭ রান নিয়ে। উইন্ডিজের হয়ে ৪ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল।

বলার মত শুরু করতে পারেনি সফরকারীরাও। শুরুতেই পাওয়েলের উইকেট হারায় ক্যারিবিয়ানরা। এরপর শিমরন হ্যাটমায়ার ও শাই হোপকে নিয়ে ভালোই সামাল দিতে থাকেন উইন্ডিজ ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট।

দলীয় ৯০ রানে হোপ আউট হওয়ার পর নিউজিল্যান্ডের বোলারদের নিয়মিত বোলিং তোপে খেই হারিয়ে ফেলে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। ৯০ রানে ৩ উইকেট থেকে ১৩৫ রানেই ৬ উইকেট হারিয়ে বসে তারা।

এরপর শেন ডওরিচ, রেমন রেফার, কেমার রোচদের ব্যাটে ৮ উইকেটে ২১৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে উইন্ডিজ। রেফার ২২ ও কামিন্স ১০ রান নিয়ে অপরাজিত আছেন। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডদের (৩১২) চেয়ে ১৫৮ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবে সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোরঃ (প্রথম ইনিংস)

নিউজিল্যান্ডঃ ৩১২/১০ (১০২.২ ওভার) রাভাল ৮৪, ডি গ্র্যান্ডহোম ৫৮, কেন উইলিয়ামসন ৪৩, ট্রেন্ট বোল্ড ৩৭*, টিম সাউদি ৩১; গ্যাব্রিয়েল ৪/১১৯, কেমার রোচ ৩/৫৮, কামিন্স ২/৫৭

ওয়েস্ট ইন্ডিজঃ ২১৫/৮ (৬৪ ওভার) ক্রেইগ ব্রাথওয়েট ৬৬, শেন ডওরিচ ৩৫, শিমরন হ্যাটমায়ার ২৮; সাউদি ২/৩৪, গ্র‍্যান্ডহোম ২/৪০, বোল্ট ২/৬৭

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশকে আর দেওয়ার কিছু নেইঃ চন্দিকা হাতুরুসিংহে

Read Next

ধর্মশালাতে ভারতকে মাটিতে নামালো শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share