বাংলাদেশকে আর দেওয়ার কিছু নেইঃ চন্দিকা হাতুরুসিংহে

received 1884831501546299
Vinkmag ad

বাংলাদেশ দলে চন্দিকা হাতুরুসিংহে অধ্যায় এখন অতীত। চন্দিকা বেঁছে নিয়েছে নতুন ঠিকানা। যদিও তার এই চলে যাওয়া হঠাৎ করেই। অনেক বিস্ময় চিহ্ন রেখে পাড়ি জমাচ্ছেন নিজ দেশ শ্রীলঙ্কার প্রধান কোচের ভূমিকায়। কিন্তু বাংলাদেশে রেখে যাওয়া তার সাফল্যর সংখ্যা নেহাত কম নয়। তাইতো তাকে ডেকে শেষ বারের মত কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্মানিত সভাপতি নাজমুল হাসান পাপন, সাথে ছিলেন পরিচালনা পর্ষদের কর্মকর্তাবৃন্দ। এই বিষয়ে সংবাদ সম্মেলনে কথা বলেছেন বোর্ড সভাপতি।

received 1884831364879646

হাথুরুসিংহের সাথে কি কথা হলো, এটা জানতে চাইলে বোর্ড প্রেসিডেন্ট বলেন, “এটা আসলে সৌজন্য সাক্ষাৎ। ও যেহেতু বাংলাদেশে এসেছে, সেও চাচ্ছিল আমার সঙ্গে দেখা করতে। সবাই মিলে ফরমালিটিজ নিয়ে আলোচনা হয়েছে, যে কাগজ-পত্র ছিল, সেসব শেষ করেছে। ঠিক করেছে কোনটা কখন করব।”

পদত্যাগের কারণ সম্পর্কে জানতে চাইলে মিঃ পাপন বলেন, “কিন্তু সুনির্দিষ্ট কিছু কথা বলেছে যেগুলো সে মনে করে বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের করণীয়। একটা পর্যায়ে আমরা এসেছি। এর পরের ধাপে যদি যেতে চাই, তাহলে কি কি করা উচিত”

দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কোচের ভাষ্য সম্পর্কে জানতে চাইলে বোর্ড প্রেসিডেন্ট বলেন, “দক্ষিণ আফ্রিকায় আমাদের পুরো পারফরম্যান্স, খেলা, মানসিকতা, সব নিয়েই অত্যন্ত হতাশ। এতো খারাপ কিছু হবে সেটা কারো কল্পনাতেও ছিল না।

দক্ষিণ আফ্রিকা সফরই কি কোচের পদত্যাগের মূল কারণ কি না? এ বিষয়ে মিঃ পাপন বলেন, “দক্ষিণ  আফ্রিকা সফরে ক্রিকেটারদের মানসিকতা নিয়েও তার সমস্যা ছিল। নিয়ে প্রথম থেকেই তার অসন্তুষ্টি অবশ্যই ছিল। উদাহরণস্বরূপ, এই যে সাকিব খেলবে না, সাকিব যে যাবে না, এটা সে মেনে নিতে পারেনি।”

সব মিলিয়ে তার মনে হয়েছে, এই দলকে আমার আর কিছু দেওয়ার নেই। যা দেওয়ার ছিল, দিয়ে ফেলেছি। আমার এখান থেকে চলে যাওয়া উচিত।

৯৭ ডেস্ক

Read Previous

সকালে রাভাল. বিকেলে গ্যাব্রিয়েল

Read Next

কিউই বোলারদের আধিপত্যে কোণঠাসা উইন্ডিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share