গেইলের ছক্কার ৮০০

গেইল
Vinkmag ad

টি-টোয়েন্টি ক্রিকেটটা নিঃসন্দেহে কৃতজ্ঞ থাকবে ক্রিস গেইলের প্রতি। এই খেলাটার আকর্ষণই যে তিনি একাই বাড়িয়ে দিয়েছেন কয়েক গুণ বাড়িয়ে। এবারের বিপিএলে মাঠ মাতাচ্ছেন রংপুরে রাইডার্সদের হয়ে। ব্যাটের ঝড় খুব একটা না দেখাতে পারলেও ‘এলিমেনটরে’ খুলনা বিপক্ষে মারকাটারি ব্যাটিংয়ের পসরা সাজিয়ে বসেছিলেন। আর এই ম্যাচের দেখা পেয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের ৮০০তম ছয়ের। 

GAYLE 02

খুলনা টাইটান্স রংপুরের উদ্দেশ্যে লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল ১৬৮ রানের। জবাবে ১৬৮ রানের অর্ধেকেরও বেশি রান একাই তুলে নিয়েছেন গেইল। করেছেন ৫১ বলে ১২৬ রান। ছয় হাঁকিয়েছেন ১৪টি। এর মধ্যে ১৩তম ছয় হাঁকানোর মুহূর্তে নিজের ৮০০তম ছক্কার মাইলফলকের দেখা পেয়ে যান ক্রিস্টোফার হেনরি গেইল।

ছক্কার রেকর্ডে গেইল আপাতত নিজেকে নিয়ে গিয়েছেন ধরা ছোঁয়ার বাইরে। দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা যার সংগ্রহে তিনিও গেইলেই চেয়ে পিছিয়ে আছেন যোজন যোজন। কিরন পোলার্ড ৫০৬ ছক্কা নিয়ে রয়েছেন দ্বিতীয় অবস্থানে। ব্র্যান্ডন মাককালামের সংগ্রহ তৃতীয় সর্বোচ্চ ৪০৮টি ছক্কা।

৮শ ছক্কার ঘর পার করা গেইল চারও হাঁকিয়েছেন প্রায় সমান সমান। ৮২৮টি বাউন্ডারি জ্বলজ্বল করছে তার সংগ্রহশালায়। এখানে দ্বিতীয় অবশ্য ম্যাককালাম। ৭৯৮টি চার হাঁকিয়েছেন সাবেক কিউই কাপ্তান।

সব রেকর্ডেই গেইল যেন সর্বেসর্বা। খুলনার বিপক্ষে গেইলের হাঁকানো ১৪ ছয় নিয়ে ইনিংসে দশ বা ততোধিক ছক্কা হাঁকানোর সংখ্যা দাঁড়াল ১৪ বারে। এ জায়গাটায় তার ধারেকাছেও নেই কেউ। ম্যাককালাম, এভিন লুইস ও শ্রীলঙ্কার দাসুন শানাকা হাঁকিয়েছেন দু’বার করে।

টাইটান্সদের অসহায় বানিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের ১৯তম শতক গড়েছেন গেইল। দ্বিতীয় অবস্থানে রয়েছেন তিন জন। ম্যাককালাম, লুক রাইট আর মাইকেল ক্লিঙ্গার হাঁকিয়েছেন সাতটি করে সেঞ্চুরি।

৯৭ প্রতিবেদক

Read Previous

কোচ নিয়ে চটজলদি কিছু ভাবছেন না অধিনায়কেরা

Read Next

সকালে রাভাল. বিকেলে গ্যাব্রিয়েল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share