গেইল ঝড়ে এলিমিনেটরেই থেমে গেল খুলনার বিপিএল যাত্রা

RR
Vinkmag ad

ক্রিস গেইলের দুর্দান্ত ও  এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিতে শুক্রবার(৮ ডিসেম্বর) এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্স কে ৮ উইকেটে হারিয়ে ফাইনাল খেলার পথে টিকে থাকলো রংপুর রাইডার্স।

Khulna Titans vs Rangpur Riders 25th T20 Today Match Prediction 1

জ্বলবেন জ্বলবেন করেও যেনো আসলরুপে দেখা যাচ্ছিলোনা ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকে। আজ দলের অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে কচুকাটা করলেন খুলনা টাইটান্স বোলারদের।

খুলনা টাইটান্সের দেওয়া ১৬৮ রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই বোলারদের উপর চড়াও হন রংপুর রাইডার্স ওপেনার ক্রিস গেইল। অন্যপাশে আরেক ওপেনার সোহাগ গাজী(১), ম্যাককালাম(০) জোফরা আর্চারের একই ওভারে ফিরে গেলেও গেইল তান্ডব চলতেই থাকে।

দলের প্রথম ১০০ রানে গেইলের রানই ৭২! মাত্র ২৩ বলে মোহাম্মদ ইরফানকে ছক্কা মেরে অর্ধশতকে পোঁছান। ১৪তম ওভারের প্রথম বলে মাহমুদুল্লাহ কে সিঙ্গেল নিয়ে মাত্র ৪৫ বলে ছয় চার ও দশ ছক্কায় তুলে নেন সেঞ্চুরি, বিপিএল ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৫১ বলে ৬ চার ও ১৪ ছক্কায় ১২৬ রান করে ২৮ বল আগেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাকে যোগ্য সঙ্গ দেন মোহাম্মদ মিথুন, তৃতীয় উইকেটে দুজনে মিলে ১৪৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। তাতে মিথুনের অবদান ৩০!

গেইলের এমন খুনে ব্যাটিংয়ের দিনে মিথুনদের আর কিইবা করার থাকে? আজকের দিনটা যে কেবল গেইলেরই।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা হতাশাজনকই ছিলো খুলনার। মাত্র ২১ রানের মাথায় সোহাগ গাজীকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার নাজমুল হাসান শান্ত। আফিফ হোসেন ধ্রুব, মাহমুদুল্লাহ রিয়াদ ঝড়ো শুরু করেও দ্রুত ফিরলে বিপাকে পড়ে খুলনা টাইটান্স। ৯ বলে ১১ করে ধ্রুব ও মাত্র ৬ বলে সমান দুটি করে চার-ছয়ে ২০ রান করে আউট হন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। শেষদিকে আরিফুল হক, নিকোলাস পুরান ও কার্লোস ব্রাথওয়েটের ছোট ছোট ইনিংসে ভর করে ২০ ওভার শেষে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৬৭।

আরিফুল হক ৩০ বলে ২৯, পুরান ২২ বলে ২৮ ও ওপেনার ক্লিঙ্গার ২৬ বলে ২১ রান করেন কিন্তু রংপুর বোলারদের উপর শেষ দিকে ঝড় তোলেন ব্রাথওয়েট, মাত্র ৮ বলে তিন চার ও এক ছয়ে ২৫ রানে অপরাজিত থাকেন।

রংপুর রাইডার্সের লাসিথ মালিঙ্গা দুটি, রুবেল হোসেন, সোহাগ গাজী ও রবি বোপারা একটি করে উইকেট নেন।

আগামী ১০ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় আজকের কোয়ালিফায়ার পরাজিত দলের সাথে দ্বিতীয় কোয়ালিফায়ারে নামবে রংপুর রাইডার্স।

সংক্ষিপ্ত স্কোর: খুলনা টাইটান্স ১৬৭/৬(২০)
আরিফুল ২৯, ব্রাথওয়েট ২৫*, পুরান ২৮, মাহমুদুল্লাহ ২০, ক্লিঙ্গার ২১, শান্ত ১৫, আফিফ ১১
মালিঙ্গা ৪৯/২, রুবেল ৩৩/১, বোপারা ১৫/১, সোহাগ গাজী ২৪/১, মাশরাফি ২৩/০

রংপুর রাইডার্স: ১৭১/২(১৫.২)
গেইল ১২৬*, মিথুন ৩০*, গাজী ১, ম্যাককালাম ০
আর্চার ৩০/২, মাহমুদুল্লাহ ৩০/০, আবুজায়েদ ২৩/০, আফিফ ২১/০, ইরফান ২৫/০, ব্রাথওয়েট ৩০/০

ম্যান অফ দ্যা ম্যাচ ক্রিস গেইল

৯৭ ডেস্ক

Read Previous

তিন ফরম্যাটেই চূড়ায় ওঠার হাতছানি কোহলির

Read Next

শীর্ষে থাকা কুমিল্লাকে অপেক্ষায় রেখে ফাইনালে ঢাকা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share