কুমিল্লাকে হারিয়ে কোয়ালিফাইয়ের আশা বাঁচিয়ে রাখলো খুলনা

match report 25
Vinkmag ad

বিপিএলের সাত দলের মধ্যে শেষ চার নিশ্চিত হয়ে গেছে আগেই। আগামীকালকেই শেষ হচ্ছে প্রথম রাউন্ডের খেলা। এখন প্রতিযোগিতা সেরা দুইয়ে থেকে কোয়ালিফাই নিশ্চিত করা। সেই কাজটা অবশ্য আগেই সেরে রেখেছে কুমিল্লা, এবার সেই কুমিল্লাকেই হারিয়ে কোয়ালিফাইয়ের আশাটা আরেকটু মসৃণ করলো খুলনা।

 

254771.3

আগেই টুর্নামেন্টের শীর্ষস্থান নিশ্চিত করা কুমিল্লার লক্ষ্য যেখানে নিজেদের মোমেন্টাম ধরে রাখা সেখানে খুলনার লড়াই আজকের ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে যাওয়া। এমন সমীকরণ মাথায় রেখেই এদিন মিরপুরের শের-ই-বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা টাইটানসের দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ।

ব্যাটিংয়ে নেমেই শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন খুলনার দুই ওপেনার নাজমুল হোসেন ও মাইকেল কিলিঙ্গার। ৩৭ রানে থাকা নাজমুল আলামিনের বলে আউট হওয়ার আগে দু’জনে মিলে উদ্বোধনি জুটিতে যোগ করে যান ৫৫ রান। নাজমুলের আউটের পর দলীয় অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ আর কিলিঙ্গার মিলে দেখেশুনে সামাল দিতে থাকেন কুমিল্লার স্পিন অ্যাটাক। তাতেও শেষ রক্ষা হয়নি কিলিঙ্গারের, ২৯ রানে প্যাভিলয়নের পথ ধরেন তিনি। কিলিঙ্গারের পর দ্রুত ফিরে যান মাহমুদুল্লাহ ও নিকোলাস পুরাণও।

১৫ তম ওভারে ১০৩ রানে ৪ উইকেট হারানো টাইটানসরা এরপর খেলাই ফেরে আরিফুল ও ব্রাথওয়েটের ব্যাটে। শেষ বলে আউট হওয়ার আগে আরিফুলের ব্যাট থেকে আসে ৩৫ রান, ব্রাথওয়েট খেলেন ঝড়ো ২২ রানের ইনিংস। শেষ দিকে বেনি হাওয়েলের তিন বলে হার না মানা ৯ রানের কল্যাণে নির্ধারিত কুঁড়ি ওভার শেষে ১৭৪/৬ রানে থামে খুলনার ইনিংস।

১৭৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই সোলেমন মিরের উইকেট হারায় ভিক্টোরিয়ান্সরা। এরপর ইমরুল কায়েসকে সাথে নিয়ে প্রতিরোধ গড়েন তামিম ইকবাল। দু’জন মিলে করেন ৬৩ রানের পার্টনারশিপ। হাওয়েলের বলে ২০ রানে ইমরুল আউট হলে ভাঙ্গে তাদের এই জুটি। ইমরুলের আউটের পর দাঁড়াতে পারেনি তামিমও, তিনি ফিরে যান ৩৬ রানে।

এরপর বাটলার ও স্যামুয়েলসকে নিয়ে চেষ্টা চালিয়ে যান মালিক, লাভ হয়নি তাতে। ব্যাটলার আউট হয়ে যাওয়ার পর স্যামুয়েলসের সাথে ৩৭ রানে জুটি গড়ে মালিকও ফিরে যান ব্যক্তিগত ৩৬ রানে। মালিকের আউটের পরেই কোন রান যোগ না করে ফিরে যান ক্রেমারও। পরাজয় অনেকটা নিশ্চিতি জয়ে যায় ভিক্টোরয়ান্সদের। নির্ধারিত ওভার শেষে ১৬০ রান তুলতে পারে কুমিল্লা। ফলে, ১৪ রানে জয় নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে মাঠ ছাড়ে খুলনা টাইটানস।

সংক্ষিপ্ত স্কোরঃ

খুলনা টাইটানসঃ ১৭৪/৬ (২০) নাজমুল হোসেন ৩৭, আরিফুল হক ৩৫, মাইকেল কিলিঙ্গার ২৯, মাহমুদুল্লাহ রিয়াদ ২৩, আল আমিন হোসেন ৩/৫২, মোলেমন মিরে ১/৪, শোয়েব মালিক ১/২৫

কুমিল্লা ভিক্টোরিয়ান্সঃ ১৬০/৭ (২০)
শোয়েব মালিক ৩৬, তামিম ইকবাল ৩৬, মারলন স্যামুয়েলস ২৫, ইমরুল কায়েস ২০, আবু জায়েদ ২/৩৫, বেনি হাওয়েল ২/৩২

ফলাফলঃ খুলনা টাইটানস ১৪ রানে জয়ী।

ম্যাচ সেরাঃ আরিফুল হক

৯৭ ডেস্ক

Read Previous

নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন স্টোকস-হেলস

Read Next

শেষ দিনের রোমান্সের অপেক্ষায় অ্যাশেজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share