কিউইদের কাছে ইনিংস ব্যবধানে পরাজিত ওয়েস্ট ইন্ডিজ

nz 1
Vinkmag ad

ওয়েলিংটন টেস্ট বেশ সহজেই জিতল নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে কিউই বোলারদের তোপের মুখে পড়ে শেষ পর্যন্ত ইনিংস পরাজয় এড়াতে পারল না জেসন হোল্ডারের দল। সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করেছে কিউইরা।

24879047 948240398662851 257007389 o1

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে মাত্র ১৩৪ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ৫২০ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩১৯ রানে থেমে যায় ক্যারিবিয়ানরা। ৮৮ রানে শেষ ৮ উইকেট হারিয়ে ইনিংস পরাজয়ের লজ্জাই পেলো জেসন হোল্ডারের দল। তাদের এক ইনিংস এবং ৬৭ রানে হারিয়ে সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড।

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে দারুণ প্রতিরোধ গড়ে তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ২ উইকেটে ২১৪ রান। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েট সেঞ্চুরির একদম দোঁড়গোড়ায় এসে সাজঘরে ফিরেছেন। ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় গড়া তার ৯১ রানের ইনিংসটি থামিয়েছেন মিচেল স্যান্টনার।

আরেক অপরাজিত ব্যাটসম্যান শাই হোপও আশা দেখাতে পারেননি। ২১ রান নিয়ে ব্যাট করতে নেমে তিনি গেছেন ৩৭ পর্যন্ত। তারপর নিউজিল্যান্ডের বোলারদের বিপক্ষে আর পাত্তাই পায়নি ক্যারিবীয়ান ব্যাটসম্যানরা। পরের ব্যাটসম্যানদের কেউই আর বিশের কোটা পেরোতে পারেননি। শেষদিকের বিপর্যয়ে ৩১৯ রানে গুটিয়ে ইনিংস পরাজয়ের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি ৩টি উইকেট নেন। আর ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম ও নিল ওয়েগনার নেন ২টি করে উইকেট।

প্রথম ইনিংসে তিনি নিয়েছিলেন ৭ উইকেট। দুই ইনিংসে মোট ৯ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ওয়েগনার।

 সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ১৩৪

নিউজিল্যান্ড ১ম ইনিংসঃ ৫২০/৯ (ডি.)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসঃ ৩১৯/১০ (১০৬ ওভার) ব্র্যাথওয়েট ৯১, পাওয়েল ৪০, হেটমায়ার ৬৬; বোল্ট ২/৮৭, হেনরি ৩/৫৭, ডি গ্র্যান্ডহোম ২/৪০, ওয়েগনার ২/১০২, স্যান্টনার ১/২৫

ফলাফলঃ নিউজিল্যান্ড ইনিংস ও ৬৭ রানে জ…

সিরিজঃ ২ ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড ১-০’তে এগিয়ে।

ম্যাচ সেরাঃ নিল ওয়েগনার (নিউজিল্যান্ড)।

 

৯৭ ডেস্ক

Read Previous

সিরিজের শুরুটা সুখকর হলো না রুমানাদের

Read Next

দিবারাত্রির অ্যাশেজ টেস্টের তৃতীয় দিন অজিদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share