আইসিসির ‘হল অব ফেমে’ মুরালিধরন

325218 muralitharan
(ছবিঃ সংগ্রহীত)

শ্রীলঙ্কা এবং বিশ্বক্রিকেটের রেকর্ডবুক নিঃসন্দেহে কৃতজ্ঞ থাকবে স্পিন কিংবদন্তী মুত্তিয়া মুরালিধরনের কাছে। টেস্ট ক্রিকেটে প্রথম এবং একমাত্র বোলার হিসেবে নিয়েছেন ৮০০ উইকেট, যা সাদা পোশাকে সর্বাধিক। এছাড়া ওয়ানডেতেও মুরালির ঝুলিতে আছে ৫৩৪ উইকেট। এমন একজন মহারথীকে সম্মাননা হিসেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জায়গা দিতে যাচ্ছে তাদের ‘হল অব ফেম’র তালিকায়। 

প্রাপ্য এই সম্মাননাটি মুরালির হাতে আইসিসি তুলে দিতে যাচ্ছে আসছে জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর চলাকালীন সময়ে। শ্রীলঙ্কান এই ক্রিকেটারের এমন অর্জনে নিঃসন্দেহে গর্বিত শ্রীলঙ্কাবাসী। শ্রীলঙ্কান ক্রিকেটের কর্ণধার অ্যাশলে ডি সিলভাও তার ব্যতিক্রম নন।

166120 murali
স্পিন আর দুসরার নীল বিষে ক্রিকেট দুনিয়াকে চমকে দেয়া মুরালি যে এমন সম্মাননার যোগ্য দাবীদার তা নিয়ে প্রশ্ন তুলবেই বা কে? (ছবিঃ সংগ্রহীত)

অনুভূতি প্রকাশে তিনি গণমাধ্যমে জানান, ‘তার এই পুরষ্কার যে ভীষণ প্রাপ্য তা মুরালির ক্যারিয়ার দেখলেই বোঝা যাবে। শ্রীলঙ্কার জন্য তিনি যে অবদান রেখেছেন তার জন্য আমরা গর্বিত। মুরালিধরনের এমন অর্জনে নিঃসন্দেহে আমরা গর্বিত।’

পুরষ্কারটি ঠিক কোন সময়ে ঘরে তুলতে চান এমন সুযোগ দেয়া হয়েছিলো বর্ষীয়ান এই স্পিনারকে। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে, চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে অথবা জুলাইতে শ্রীলঙ্কা দলের ভারত সফর – এ তিনের মধ্যে বেছে নিতে বলা হলে সি স্পিন জাদুকর বেছে নেন চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চকেই।

৯৭ ডেস্ক

Read Previous

গাজী গ্রুপ ক্রিকেটার্স জিতছে, শিখছে

Read Next

মাশরাফির স্থলাভিষিক্ত হলেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share