কুমিল্লার লক্ষ্য শিরোপা পুনরুদ্ধার

featured photo1 1 5
Vinkmag ad

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ছিলোনা একদম প্রথম থেকেই। দু’বছর বিরতির পর বিপিএলে যখন ফিরেছিল তৃতীয় আসর (২০১৫ সাল) নিয়ে, দেশের অন্যতম বৃহত্তম জেলা কুমিল্লার হয়ে প্রতিনিধিত্ব করেছিল ফ্র্যাঞ্জাইজি দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম আসরেই মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিপিএলের শিরোপা তুলে ধরতে সক্ষম হয়েছিল দলটি।

23032609 1752208421741977 9187894778746887353 n

তবে পরের আসরে ব্যর্থতা আর হতাশার মুখটাও দেখে ফেলে চ্যাম্পিয়ন দলটি। ২০১৬ সালে টুর্নামেন্টটির চতুর্থ আসরে কুমিল্লার অবস্থান ছিল পয়েন্ট টেবিলের একদম তলানিতে। সেই ব্যর্থতা কাটিয়ে এবার ঘুরে দাঁড়াতে চায় নিজেদের প্রথম আসরেই চমক দেখানো ভিক্টোরিয়ান্সরা।

২০১৫ সালে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবার অধিনায়ক ও আইকন হিসেবে বেছে নিয়েছে বাঁহাতি ব্যাটসম্যান তামিম ইকবালকে।

গত দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মর্তুজা। কিন্তু তিনি এবার খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। আর আইকন খেলোয়াড় হিসাবে কুমিল্লার হয়ে খেলবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

tamim bpl এর ছবি ফলাফল

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝ পথেই ঊরুর ইনজুরি নিয়ে দেশে ফিরতে হয়েছে ড্যাশিং ওপেনার তামিম ইকবালের। চলছে ইনজুরি থেকে ফেরার লড়াই। আর মাত্র একদিন পরই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলা এখনও অনেকটাই অনিশ্চিত। তাই প্রথম দিকের কয়েকটি ম্যাচ তামিমকে দেখা যাবে না ভিক্টোরিয়ান্সের জার্সিতে। তামিমের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইমরুল কায়েস।

cats

বিপিএলের গত আসরে প্লে-অফ পর্বেও খেলতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১২ ম্যাচে মাত্র পাঁচটি জয় পায় দলটি। তবে এবার আবার শিরোপার স্বপ্ন দেখছে ভিক্টোরিয়ান্সরা। এবারের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে বেশ পরিবর্তন এসেছে। এবারের আসরে শক্তিশালী দলই গড়েছে কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে তামিম-ইমরুলদের সঙ্গে বিদেশি ক্রিকেটার হিসেবে রয়েছেন মারলন স্যামুয়েলস, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, হাসান আলি, ফাহিম আশরাফ, শোয়েব মালিক, রশিদ খানরা।

marlon samuels comilla এর ছবি ফলাফল

সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন শোয়েব মালিক। হাসান আলি ও ফাহিম আশরাফ দুর্দান্ত খেলেছেন সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে। টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছেন ফাহিম আশরাফ। আফগানিস্তানের রশীদ খান ও মোহাম্মদ নবী বিভিন্ন দেশের লিগগুলোতে দাপটের সাথেই খেলছেন।

hasan ali psl এর ছবি ফলাফল

আর এই রকম শক্তিশালী একটি দল নিয়ে জয়ের স্বপ্ন দেখাটা ভিক্টোরিয়ান্সদের জন্য স্বাভাবিক। শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য সামনে নিয়েই মাঠে নামছে তামিম ইকবালের নেতৃত্বাধীন কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াডঃ

দেশীঃ তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, রকিবুল হাসান, আরাফাত সানি, অলক কাপালি, মেহেদী হাসান, মেহেদী হাসান রানা, এনামুল হক।

বিদেশীঃ মারলন স্যামুয়েলস, ডোয়াইন ব্রাভো, ড্যারেন ব্রাভো, জস বাটলার, হাসান আলি, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, শোয়েব মালিক, মোহাম্মদ নবী, রশীদ খান, অ্যাঞ্জলো ম্যাথিউস, কলিন মুনরো, ফখর জামান, সলোমান মিরে, রুম্মান রাইস।

৯৭ প্রতিবেদক

Read Previous

লেজের দৃঢ়তায় ম্যাচ বাঁচালো জিম্বাবুয়ে

Read Next

মালিকানা বদলে সিলেটের লক্ষ্য ভাগ্য বদলানো

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share