গুনারত্নের রাতে বর্ষসেরা হেরাথ

featured photo1 1 3
Vinkmag ad

অভিষেকের পর থেকেই আসেলা গুনারত্ন শ্রীলঙ্কা দলকে সেবাটা দিয়ে যাচ্ছেন নিজের সামর্থ্যর স্বাক্ষর রেখেই। আর প্রবীণ রঙ্গনা হেরাথের ঘুর্ণিজাদু তো লঙ্কার দূর্গ রক্ষা করেছে বহুবার। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের আয়োজিত বার্ষিক পুরস্কার বিতরণী মঞ্চের আলোটা তাই ছিল এই দুজনের উপরেই। গুনারত্নের চার পুরষ্কারের রাতে অবশ্য বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটা গিয়েছে হেরাথের ঘরেই। 

gunaratne and herath এর ছবি ফলাফল

বুধবার রাতে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড পুরস্কৃত করে গেল বছরে সেরা নৈপুণ্য দেখানো ক্রিকেটারদের। তিন ফরম্যাটে নারী পুরুষ দুই দলের ক্রিকেটারদেরই ভুষিত করা হয়েছে সম্মানে।

২০১৬ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত হেরাথ নিজের খেলা ১১ টেস্টে উইকেট নিয়েছেন ৭৩টি। গড় ছিল মাত্র ১৮.৬৮! এছাড়া ব্যাট হাতে রান করেছেন ৩১৯। যার ফলে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার তো পেয়েছেনই হেরাথ, সাথে মিলেছে বছরের সেরা টেস্ট বোলারের পুরস্কারও।

বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটা হেরাথের হাতে গেলেও আসেলা গুনারত্নে রাতের বাকিটা করে নিয়েছিলেন নিজের। সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান, ওয়ানডে আর টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডারের পুরস্কারের পাশাপাশি জিতেছেন বছরের সবচেয়ে আশাপ্রদ ক্রিকেট খেলা ক্রিকেটারের পুরস্কারও। চার ট্রফি জেতা গুনারত্নে টেস্টে সেরা অলরাউন্ডার হওয়ার পুরষ্কার অবশ্য হারিয়েছেন দিলরুয়ান পেরেরার কাছে।

বছরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার গিয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকওয়ালার ঘরে। আর সেরা টেস্ট ব্যাটসম্যানের পুরস্কার পেয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা।

সেরা নারী ক্রিকেটারের সম্মানে ভুষিত করা হয়েছে চামারি আতাপাত্তুকে।

 

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রয়োজনে ছুটি থেকে ডেকে আনা হবে কোচকে

Read Next

কিংসদের বিপিএল মিশন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share