বিপিএল নয়, তামিমের কাছে জাতীয় দলই আগে

featured photo1 1 96
Vinkmag ad

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ না করেই দেশে ফিরেছেন তামিম ইকবাল। চার নভেম্বর থেকে শুরু হওয়া বিপিএলের এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলবেন তামিম। কিন্তু দুঃসংবাদ হলো ঊরুর ইনজুরির কারণে দুই সপ্তাহ মাঠের বাইরে থাকবেন বাঁহাতি এ ওপেনার। ফলে প্রথম দিকের কয়েকটি ম্যাচ মিস করবেন কুমিল্লার আইকন ক্রিকেটার।

cats 7

প্রোটিয়া সফরে চোটের জন্য একটা টেস্ট খেলতে পারেননি তামিম, শেষ পর্যন্ত দ্বিতীয় ওয়ানডের পরে ছিটকে যেতে হয়েছে দল থেকেই। ওয়ানডে সিরিজের পরে মাশরাফি-মুস্তাফিজের সঙ্গী হয়ে ফিরেছেন দেশে। দেশে ফিরে আজ মিরপুরে সংবাদমাধ্যমকে তামিম জানিয়েছেন, আপাতত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে প্রথম দুইটি ম্যাচ খেলতে পারছেন না তা নিশ্চিত।

‘এখন দুই সপ্তাহ পুরো রিহ্যাবে থাকতে হবে। তারপর আবার পরীক্ষা করা হবে। প্রথমে যে প্ল্যান ছিল, হয়তো বিপিএলের প্রথম কয়েকটা ম্যাচ নাও খেলতে পারি। এখন বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যায়। কারণ এখন দুই সপ্তাহ পুরোপুরি রিহ্যাবে থাকবো। কয়টা ম্যাচ খেলতে পারব, সেটা এরপর বলতে পারব। তবে এটা নিশ্চিত, প্রথম দুইটা ম্যাচ খেলতে পারব না।’

বিপিএলে খেলার জন্য অনেক ক্রিকেটার চোট থেকে ফেরার জন্য তাড়াহুড়ো করেন। তবে তামিমের কাছে এই বিপিএল নয় জাতীয় দলই আগে। বিপিএলের পর জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সিরিজ। তার জন্য সম্পূর্ণ সুস্থ না হয়ে মাঠে নামবেন না বলে জানিয়েছেন এই ড্যাশিং ওপেনার।

‘আমার জন্য জাতীয় দল আগে। পুরোপুরি সুস্থ না হওয়ার আগে আমার মনে হয় না খেলা উচিত হবে। আর আমি এ কাজ করবোও না। আমরা সবাই জানি বিপিএল সবার জন্য গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট। কিন্তু জাতীয় দলেরও খেলা আছে। শ্রীলঙ্কার সাথে বড় সিরিজ হবে। যতগুলো বিপিএল ম্যাচ মিস হোক না কেন আমি পুরোপুরি সুস্থ হয়ে নামব।’

বিপিএলে প্রথমবারের মতো কুমিল্লা ভিক্টোরিয়ান্সে নাম লিখিয়েছেন তামিম ইকবাল। প্রথম আসরে খেলেছিলেন চিটাগং কিংসের হয়ে। পরের আসরে তাকে দেখা যায় দূরন্ত রাজশাহীর জার্সিতে। পরের দুই আসরে ঘরের দল চিটাগাং ভাইকিংসের হয়ে মাঠে নামেন তামিম।

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যর্থতায় বোলিং কোচকে দায়ী করতে নারাজ রুবেল

Read Next

বুলাওয়েয়োতে হাসলো ক্যারিবীয়রাই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share