বুলাওয়ে টেস্টে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ

match report 43
Vinkmag ad

১৪ বছর পর জিম্বাবুয়ের মাটিতে টেস্ট খেলতে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক জিম্বাবুয়েকে বড় লক্ষ্য বেঁধে দেওয়ার পথে রয়েছে সফরকারীরা। টেস্টের দ্বিতীয় দিনে দেবেন্দ্র বিশু আর তৃতীয় দিনে ব্র্যাথওয়েট-চেজের দুর্দান্ত পারফরম্যান্সে ভালো অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ।

case e1508779738258
বুলাওয়ে টেস্টে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ৩৬৯ রান। সেঞ্চুরি অপেক্ষায় থাকা রোস্টন চেজ ৯১ রানে অপরাজিত আছেন। ২ উইকেট হাতে রেখে এরই মধ্যে লিড ৪২৯ রানের। এই অবস্থায় তারা ইনিংস ঘোষণা করলেও জিম্বাবুয়েকে জিততে হলে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়তে হবে। তবে জিম্বাবুয়ে তাদের দ্বিতীয় ইনিংসে হাতে পাবে লম্বা সময়।

বুলাওয়ে টেস্টে দ্বিতীয় দিনের ১ উইকেটে ৮৮ রান নিয়ে আজ (সোমবার) ম্যাচের তৃতীয় দিন শুরু করেছিল ক্যারিবীয়রা। ক্রেইগ ব্র্যাথওয়েট ৩৮ ও কাইল হোপ ৩২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। হোপ ৪৩ করে জার্ভিসের শিকার হয়ে ফিরলে ভাঙে ৮২ রানের জুটি। তৃতীয় উইকেটে শাই হোপকে সঙ্গে নিয়ে ৬৭ রানের আরেকটি ভালো জুটি গড়েন ব্র্যাথওয়েট। ডানহাতি এই ওপেনারের সামনে ছিল সেঞ্চুরি সুযোগ। কিন্তু ৮৬ রানে তিনি সিকান্দার রাজার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন।

আউট হওয়ার আগে শাই হোপ করেন ৪৪ রান। এরপর শুরু চেজের লড়াই। তবে অন্য প্রান্তে কেউ তাকে খুব বেশি সময় সঙ্গ দিতে পারেননি। অধিনায়ক জেসন হোল্ডার ২৪ রানের ইনিংস খেলে ক্রেমারের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। তখন স্কোরবোর্ডে দলের রান ৭ উইকেটে ২৭৭।

এরপরই দেবেন্দ্র বিশুর সঙ্গে দারুণ এক জুটি গড়ে তোলেন রোস্টন চেজ। দুজনের ব্যাট থেকে আসে ৯২ রান। বিশু আগের দিন ৫ উইকেট নিয়ে দলকে ম্যাচে ফিরিয়েছিলেন। পরের দিন ব্যাট হাতেও দেখালেন চমক। গ্রায়েম ক্রেমারে বলে শেন উইলিয়ানসকে ক্যাচ দিয়ে ফেরার আগে তার সংগ্রহ ছিল ৪৪ রান। দিনের খেলাও সমাপ্ত হয় সেখানেই। ফলে তৃতীয় দিন শেষে ২য় ইনিংসে ক্যারিবীয়ানদের সংগ্রহ ৮ উইকেটে ৩৬৯ রান।

গ্রায়েম ক্রেমার তিনটি ও উইলিয়াম, জার্ভিস ২টি করে উইকেট নিয়েছেন। তাছাড়া সিকান্দার রাজা নিয়েছেন ১টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (তৃতীয় দিন শেষে)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ২১৯/১০ (৮২.৫ ওভার)

জিম্বাবুয়ে ১ম ইনিংসঃ ১৫৯/১০ (৬১.৩ ওভার)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসঃ ৩৬৯/৮ (১২২.৩ ওভার) ব্র্যাথওয়েট ৮৬, চেজ ৯১*, কাইল হোপ ৪৩, বিশু ৪৪; ক্রেমার ৩/১১১, উইলিয়াম ২/৯০, জার্ভিস ২/৬৬, রাজা ১/৫৩

৯৭ ডেস্ক

Read Previous

বড় জয়ে লঙ্কানদের ধবলধোলাই করলো পাকিস্তান

Read Next

ব্যর্থতায় বোলিং কোচকে দায়ী করতে নারাজ রুবেল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share