দুই দেশের সাথে দুই সিরিজের দল ঘোষণা ভারতের

featured photo1 1 129
Vinkmag ad

ক্রিকেট খেলুড়ে অন্যান্য দলগুলো যখন এই সময়ে একটা সিরিজ শেষ করে নতুন আরেক সিরিজের জন্য সময় পাচ্ছে দীর্ঘদিনের, তখন সম্পূর্ণ বিপরীত চিত্র ভারত দলের।

Team india test and t20 এর ছবি ফলাফল

ক’দিন আগেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সাথে সিরিজ শেষ হতে না হতেই আবার কিউইদের সাথে শুরু হয়েছে ওয়ানডে সিরিজ, তিনটা ওয়ানডের সঙ্গে  সমান তিনটা টি-টোয়েন্টিও খেলবে বিরাট কোহলিরা।

সেই টি-টোয়েন্টি সিরিজের শেষে হতে না হতেই কোহলিদের মাঠেই টেস্ট খেলতে আসছে লঙ্কান দল। সেই সিরিজের জন্য টেস্ট দলও ঘোষণা করেছে বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন্ডিয়া (বিসিসিআই)।

আগামী ১লা নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বিসিসিআই দল ঘোষণা করেছে শুধু প্রথম ম্যাচটির জন্য। সে দলে জায়গা পেয়েছেন নতুন মুখ, শ্রেয়াস আইয়ার আর মোহাম্মদ সিরাজ। দিল্লির ফিরোজশাহ কোটলা স্টেডিয়ামের ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ।

কিউইদের সাথে টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেই নভেম্বরের ১৬ তারিখে সাদা পোশাকে ইডেন গার্ডেনের ম্যাচ দিয়ে শুরু ভারত-লঙ্কান সিরিজ। সেই সিরিজে লঙ্কানদের বিপক্ষে চমক না থাকলেও দলে জায়গা পেয়েছেন বেশ কিছুদিন দলের বাইরে থাকা রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা।

Team india test and t20 এর ছবি ফলাফল

সম্প্রতি ভারতীয় পেসার আশিষ নেহরা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তাই এই পেসারের সম্মানার্থে এবং মাঠ থেকেই যেন অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন সে কারনে তাকে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় টি-টোয়েন্টি স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনিষ পান্ডে, শ্রেয়াস ইয়ার, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হারদিক পান্ডে, অক্ষর প্যাটেল, যুভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আশিষ নেহারা।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় টেস্ট স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরালি বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা, অাজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, রিদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, হারদিক পান্ডে, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার।

৯৭ প্রতিবেদক

Read Previous

একেএস পেলো বিপিএলের টাইটেল স্বত্ব

Read Next

কোহলির ছুটি মেলেনি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share