ল্যাথাম-টেলরের ব্যাটে নিউজিল্যান্ডের সহজ জয়

match report 41
Vinkmag ad

ভারতের বিপক্ষে মুম্বাইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি নিজেদের করে নিল নিউজিল্যান্ড। টম ল্যাথাম ও রস টেলরের দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেটে জয় পায় কিউইরা।

latham

টস জিতে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের উড়ন্ত সূচনায় মাত্র ২৯ রানেই দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মাকে হারায় ভারত। এরপর দলকে একাই টেনে নেন অধিনায়ক ভিরাট কোহলি।

দলের দ্বিতীয় সর্বোচ্চ (৩৭) রান সংগ্রাহক দিনেশ কার্তিককে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৭৩ রানের সর্বোচ্চ জুটি গড়েন। নিজের ২০০ তম ওয়ানডে ম্যাচে তুলে নেন ৩১ তম ওয়ানডে সেঞ্চুরি। ১২৫ বলে নয়টি চার আর দুটি ছয়ে খেলেন ১২১ রানের চমৎকার এক ইনিংস।

kohli

এরপর ধোনির ২৫, ভুবেনশ্বর কুমারের শেষ দিকে ২৬ রানের সাহায্যে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৮০। কিউই বোলারদের মধ্যে বোল্ট চারটি, সাউদি তিনটি ও গ্র্যান্ডহোমে একটি উইকেট নেন।

২৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো উদ্বোধনী জুটিতে তোলেন ৪৮ রান। ৮০ রানের মধ্যে দুই ওপেনার ও অধিনায়ক উইলিয়ামসন ফিরে গেলেও ২০০ রানের দারুণ এক জুটিতে জয় হাতের মুঠোয় নিয়ে আসেন উইকেট কিপার টম ল্যাথাম ও রস টেইলর।

জয় থেকে মাত্র ১ রান দূরে থাকতে ৯৫ রানে ভুবেনশ্বরের বলে যুবেন্দ্র চাহালকে ক্যাচ দিয়ে ফিরে যান রস টেইলর। ঠিক ১০০ বলে ৮ চারে ৯৫ রান করেন টেইলর।

টেইলর ফিরে গেলেও সেঞ্চুরি তুলে নেওয়ার পাশাপাশি দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ল্যাথাম। ১০২ বলে আটটি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে ১০৩ রানে অপরাজিত থাকেন ল্যাথাম।

৬ বল আর ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পোঁছে যায় কিইউরা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় উইলিয়ামসনের দল। ভারতের পক্ষে ভুবেনশ্বর, বুমরাহ, কুলদীপ যাদব ও  হার্দিক পান্ডিয়া একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ২৮০/৮ (৫০) ভিরাট কোহলি ১২১, দিনেশ কার্তিক ৩৭, ভুবেনশ্বর ২৬; সাউদি ৩/৭৩, বোল্ট ৪/৩৫

নিউজিল্যান্ড ২৮১/৪ (৪৯) ল্যাথাম ১০৩*, রস টেলর ৯৫, গাপটিল ৩২; ভুবেনশ্বর ৫৬/১, বুমরাহ ৫৬/১, কুলদীপ ৬৪/১

ফল : নিউজিল্যান্ড ৬ উইকেটে জয়ী

৯৭ ডেস্ক

Read Previous

ইনজুরিতে ডু প্লেসিস, টি-টোয়েন্টিতে অধিনায়ক ডুমিনি

Read Next

‘বাংলাদেশ ক্রিকেটের জন্য অবশ্যই সতর্কবার্তা’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share