ঘুরে দাঁড়ানো অবশ্যই সম্ভবঃ মাশরাফি

featured photo1 1 81
Vinkmag ad

নয় বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে এখনও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। টাইগারদের সামনে এখন সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। এই ম্যাচে জয় না পেলে দলের সঙ্গী হবে হোয়াইটওয়াশ। তবে এই ম্যাচেই ঘুরে দাঁড়াতে চান মাশরাফি।

cats 1

আগামীকাল (রোববার) ইস্ট লন্ডনের বাফেলো পার্কে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে প্রথম দু’ম্যাচেই টাইগারদের পরাজিত করে সিরিজটা পকেটে পুরে নিয়েছে স্বাগতিকরা।

দল হিসেবে টাইগাররা এখনও কিছুই করতে পারেনি প্রোটিয়া সফরে। অধিনায়ক মাশরাফি মনে করেন, দল হিসেবে জ্বলে উঠলে সেটাই হয়ে উঠতে পারে সহজভাবে।

“ঘুরে দাঁড়ানো তো অবশ্যই সম্ভব। আমি বিশ্বাস করি, এই দলের সামর্থ্য আছে প্রথম দুই ম্যাচের চেয়ে অনেক ভালো ক্রিকেট খেলার। এই পরিস্থিতিতে সেটা অনেক কঠিন মনে হচ্ছে। বোলিংয়ে দুটি উইকেট দলকে উজ্জীবিত করে। ব্যাটিংয়ে ভালো একটি জুটি ওই ম্যাচে দলকে উজ্জীবিত করে। ম্যাচে ভালো করার জন্য আমাদের তেমন শুরু দরকার।”

সবকিছু ভুলে শুধু সামনের ম্যাচ নিয়ে যদি দলের সবাই ভাবতে পারে তবে ভালো কিছু সম্ভব। এই সফরে বড় কিছু অর্জনের জন্য দলীয় পারফরম্যান্স ও ভালো ক্রিকেট খেলাটাই এখন জরুরি, বলেন বাংলাদেশ অধিনায়ক।

“আমিসহ সবাই দেশের জন্য খেলছি। বড় পরিসরে দেখলে আমরা সিরিজ হেরেছি। কিন্তু এখান থেকে একটা ম্যাচেও যদি ভালো করে যেতে পারি সেটা আমাদের জন্য বড় অর্জন হবে। এই সব দিক থেকে চিন্তা করলে সবকিছু এখনও ইতিবাচকভাবে নেওয়া যায়। যেহেতু একটা ম্যাচ বাকি আছে আমরা সর্বস্ব দেওয়ার চেষ্টা করবো।”

দক্ষিণ আফ্রিকা সফরে তৃতীয় ওয়ানডের পর আরও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ভিন্ন কন্ডিশনে নিজেদের সামর্থ্যের ছাপ রাখার এখনও সুযোগ আছে।  আজ (শনিবার) ইস্ট লন্ডনে সংবাদমাধ্যমকে তেমনটাই বলেছিলেন মাশরাফি।

“দল হিসেবে মাঠের খেলায় ভালো করতে পারিনি আমরা। তাতেই অনেকটা পিছিয়ে গেছি। এখনও ফিরে আসার অনেক সুযোগ আছে। একটা ওয়ানডে ও দুটো টি-টোয়েন্টি ম্যাচ হাতে আছে। আমরা যদি এখানে ভালো কিছু করতে পারি এই অভিজ্ঞতা সামনে যে কোনো সফরে কাজে লাগবে।”

৯৭ প্রতিবেদক

Read Previous

‘তামিম-মুস্তাফিজের অজুহাত দিয়ে লাভ নেই’

Read Next

জিম্বাবুয়ের স্পিনজালে আটকে গেলো ক্যারিবীয়রা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share