‘তামিম-মুস্তাফিজের অজুহাত দিয়ে লাভ নেই’

featured photo1 1 123
Vinkmag ad

মুস্তাফিজুর রহমান ছিলেন না পুরো ওয়ানডে সিরিজেই। তামিম ইকবাল দ্বিতীয় ওয়ানডেতে থাকলেও পাওয়া যায়নি প্রথম ওয়ানডেতে। আর শেষমেশ বাঁ পেশির পুরনো চোটে ছিটকে যেতে হয়েছে বাকী সফর থেকেই। সেরা ব্যাটসম্যান আর বোলার ছাড়া দলটাকে মাঠে নামতে হচ্ছে বেশ চাপ নিয়েই। যদিও ভঙ্গুর দল নিয়েই আত্মবিশ্বাসী টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। 

cats 7

মুস্তাফিজকে ছাড়া বাংলাদেশকে নামতে হয়েছে প্রথম দুই ওয়ানডেতেই। দ্বিতীয় ওয়ানডেতে তামিমকে মাঠে দেখা গেলেও প্রথম ওয়ানডেতে ছিলেন দলের বাইরে। এরপর ইস্ট লন্ডনে এসে স্ক্যানিংয়ের পর জানা যায় তামিমের বিশ্রামে থাকতে হচ্ছে প্রায় মাসখানেক। মুস্তাফিজ তো সফর থেকে ছিটকে গিয়েছিলেন আগেই, তামিম হয়েছেন নতুন সংযোজন।

এই দুজনকে ছাড়াই বাংলাদেশ দলকে মাঠে নামতে হচ্ছে সিরিজের তৃতীয় ওয়ানডেতে। তবে ম্যাচের ঠিক আগের দিন মাশরাফি সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলছেন সেই চ্যালেঞ্জ উতরে যেতে প্রস্তুত তার দল।

“ব্যাটিংয়ে সেরা ব্যাটসম্যানকে হারানো, বোলিংয়ে সেরা বোলারকে হারানো বড় ধাক্কা আমাদের জন্য। আমার মনে হয়, এই অজুহাত দিয়ে লাভ নেই। আমি যদি বলি, এই জন্য হেরেছি আসলে তা না। অনেক ছোট ছোট কারণ ছিল। দল হিসেবে মাঠে ভালো করতে পারিনি সে কারণে অনেকটা পিছিয়ে গেছি।”

ওদিকে দক্ষিণ আফ্রিকা দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলন কক্ষে দেখা মিলেছিল জেপি ডুমিনির। তামিম আর মুস্তাফিজের না থাকার সুবিধাটা পুরোপুরি নিতে প্রস্তুত প্রোটিয়া, ডুমিনি জানিয়েছেন তেমনটাই।

mustafizur rahman এর ছবি ফলাফল

ডুমিনিদের প্রস্তুতিটা যেন ভেস্তে দেয়া যায় পুরোপুরি টাইগার কাপ্তান মাশরাফি সেই তাগিদটাই দিয়েছেন দলের বাকি সদস্যদের। ক্ষতিটা পুষিয়ে নিয়ে চান সুবিধা করে নিয়েই।

“আমার মনে হয়, ওদের ছিটকে যাওয়া বাংলাদেশের জন্য বড় ক্ষতি। ওরা গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমার মনে হয়, এটা আমাদের বাড়তি সুবিধা দেবে।”

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরুতেই বিপিএল পাবেনা তামিম-মুস্তাফিজকে

Read Next

ঘুরে দাঁড়ানো অবশ্যই সম্ভবঃ মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share