আফগানদের নতুন কোচ ‘ধারাভাষ্যকার’ ডিন জোন্স

featured photo1 1 61
Vinkmag ad

ডিন জোন্সের পরিচয়টা এতদিন ক্রিকেট বিশ্বে ছিল ক্রিকেটার আর ধারাভাষ্যকার হিসেবে। পরিচিতির খাতায় আরও একটি সংযোজন ‘কোচ’ জোন্সের। আফগানিস্তান দলের কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে সাবেক এই অস্ট্রেলীয় ক্রিকেটারের নাম। তবে, ভারপ্রাপ্ত হিসেবেই আপাতত নবীদের সামলাবেন জোন্স।

ছবি ফলাফল

আফগানদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ডিন জোন্স গিয়েছিলেন ধারাভাষ্যের কাজেই। আফগান বোর্ডও জোন্সকে দিয়েছে প্রস্তাব। সেটা লুফে নিয়ে আগামী ইন্টারকন্টিনেন্টাল কাপে দেশটির প্রধান কোচ হিসেবে কাজ করবেন ৫৬ বছর বয়স্ক জোন্স।

হংকংয়ে অনুষ্ঠিতব্য ইন্টারকন্টিনেটাল কাপে যদি জোন্স করতে পারেন বোর্ড কর্মকর্তাদের মুগ্ধ তবে মিলবে দীর্ঘমেয়াদী চুক্তি। পুনরায় দুই পক্ষ বসবে চুক্তি নবায়নে।

ইন্টারকন্টিনেন্টাল কাপে আফগানিস্তান রয়েছে দ্বিতীয় অবস্থানে। ৮১ পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে। ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আয়ারল্যান্ড থাকলেও আফগানিস্তানই রয়েছে অপরাজিত দল হিসেবে।

শেষ পাঁচ বছরে কোচ নিয়ে একটা বিড়ম্বনাতেই আছে আফগানিস্তান। জোন্স তালিকার পঞ্চম কোচ। গেলো অগাস্টে লালচাঁন রাজপুত চলে যাওয়ার পর আফগানিস্তান ছিল কোচহীন। ইনজামাম-উল-হক, রশিদ লতিফ আর কবির খানের পর ভারতীয় রাজপুতকে কোচ হিসেবে নিয়োগ দেয় আফগান বোর্ড।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরে এই জোন্স ছিলেন তৎকালীন চিটাগাং কিংস (বর্তমানে চিটাগাং ভাইকিংস) দলের ট্যাকটিক্যাল ডিরেক্টর।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিছিয়ে যাচ্ছে গ্লোবাল টি-২০ লিগ

Read Next

তিন তারকায় ইমরুলের ভরসা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share