মুশফিককে টস নিয়ে প্লেসিসের খোঁচা

featured photo1 1 14
Vinkmag ad

পচেফস্ট্রুমের দারুণ ব্যাটিং সহায়ক উইকেটটা যে হাত বাড়িয়ে ডাকছিল বাংলাদেশকে। টস জিতে সেই হাতটা ধরার সুযোগও ছিল মুশফিকুর রহিমের সামনে। কিন্তু বেরসিক টাইগার কাপ্তান সিদ্ধান্ত নিলেন আগে বোলিংয়ের। প্রথম টেস্টের টসের সময়ই ডু প্লেসিসের মুখটা ভরা ছিল হাসিতে। আর ব্লুমফন্টেইনে এসে বিপক্ষ দলনায়ক এবার টস নিয়ে খোঁচাই দিয়ে বসলেন বাংলাদেশের অধিনায়ককে।

Du plesis smiling at the press এর ছবি ফলাফল

প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে সমালোচনাটা ম্যাচের প্রথম দিন থেকেই শুনতে হয়েছে মুশফিককে। আর শেষমেশ বড় ব্যবধানে টেস্ট হেরে তো জাতির কাছে ক্ষমাই চেয়েছেন অধিনায়ক। এবার মুশফিকের সেই কাটা ঘায়ে নুনের ছিটের মত ডু প্লেসিসও শোনালেন দুয়েক কথা।

সেনওয়েস পার্কের চেয়ে ম্যানগাউং ওভালের উইকেটটা যে হতে যাচ্ছে আলাদা সেটা পরিষ্কার। শুরুর দুই ঘণ্টাটা বিপদজনক ব্লুমফন্টেইনের উইকেটে। টস জিতলে বেছে নেবেন কোনটা, জানতে চাওয়া হয়েছিল ডু প্লেসিসের কাছে। উত্তরে মুশফিককে বোধহয় একটা বার্তাই দিলেন প্রোটিয়া দলনায়ক।

“সিদ্ধান্তটা আমরা বাংলাদেশের অধিনায়কের ওপর ছেড়ে দেব।”

ইনজুরি আগেই টেস্ট থেকে ছিটকে দিয়েছে ডেল স্টেইন, ফিল্যান্ডারদের। প্রথম টেস্টের চতুর্থ দিনে সাইড স্ট্রেইনের শিকার হয়ে দলে নেই মর্নে মর্কেলও। ঘাবড়াছেন না ডু প্লেসিস। কাগিসো রাবাদাদের তাগিদ দিলেন বাড়তি দায়িত্ব নিতে।

“আমাদের একটি শক্তিশালী পেস আক্রমণ দরকার হবে। কারণ আপনি বাংলাদেশকে পেস দিয়ে চাপে ফেলতে চাইবেন।”

প্রথম টেস্টে বড় জয়। তবুও টাইগারদের সামর্থ্যটা জানেন ডু প্লেসিস। চাপটা বিপক্ষ দলের ওপর প্রথম থেকে রাখতে সতীর্থদের বার্তা দিলেন দলপতি।

“নিজেদের দিনে ওরা বিপজ্জনক হতে পারে। যদি আমরা ওদের ওপর চাপটা ধরে রাখতে পারি, আমাদের ওপরে যাওয়ার সুযোগ না দিই তাহলে সব ঠিক থাকবে। এই ম্যাচ আমাদের ধারাবাহিকতা দেখানোর সুযোগ।”

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিম না থাকায় খুশি ডু প্লেসিস

Read Next

ব্লুমফন্টেইনে বাংলাদেশের সামর্থ্য প্রমাণের লড়াই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share