তামিম না থাকায় খুশি ডু প্লেসিস

featured photo1 1 32
Vinkmag ad

দুই টেস্টের আগের দিনের সংবাদ কক্ষের কি অদ্ভুত মিল! মুশফিকুর রহিমের মুখটা সেই আগের মতই অন্ধকার আর হাস্যোজ্জ্বল ফাফ ডু প্লেসিস। অমিলের মধ্যে মুশফিকের মুখ আরও ঢেকেছে কালো মেঘে আর ডু প্লেসিসের হাসিটা হয়েছে আরও চওড়া। প্লেসিসের খুশির কারণ তামিমের শেষ টেস্টে না থাকা। 

Tamim iqbal injured test এর ছবি ফলাফল

টেস্ট খেলা দেশগুলোর বিপক্ষে এই একমাত্র প্রোটিয়া দলের বিপক্ষেই কেমন যেন রঙহীন তামিম। সব মিলিয়ে ৭ টেস্টে তামিমের সংগ্রহ ১২ ইনিংসে মাত্র ১৭.০৮ গড়ে ২০৫ রান। বাংলাদেশের তিন ফরম্যাটেরই সর্বোচ্চ রান সংগ্রাহকের ডু প্লেসিসদের বিপক্ষে অর্জন বলতে গেলে একটা অর্ধশতকই রয়েছে ।

এমন বিবর্ণ তামিমকেও কিন্তু বড় ভয় এই ডু প্লেসিসের। নিজের দিনে যে প্রোটিয়াদের দুমড়ে মুচড়ে দিয়ে ম্যাচের ভাগ্য নিয়ে আসতে পারেন নিজেদের দিকে তামিমের সে ক্ষমতার কথা ভালই জানা আছে ডু প্লেসিসের। তাই তামিমের অনুপস্থিতে নির্ভার দক্ষিণ আফ্রিকার দলপতি।

“তামিমের না খেলা আমাদের দলের জন্য ভালো খবর। কারণ, আমার চোখে ও বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। অনেক অভিজ্ঞও। আর এমন কন্ডিশনে কিভাবে ব্যাটিং করতে হয়, তা তামিম জানে।”

দক্ষিণ আফ্রিকার মাঠে তিন টেস্ট তামিমের সংগ্রহ মাত্র ১১৭ রান, গড় ১৯.৫০। ক্যারিয়ারের প্রথমবারের মত পাঁচ নাম্বার ব্যাট করা গেলো টেস্টের ৩৯ রানই সর্বোচ্চ। তারপরেও ডু প্লেসিসের জবানবন্দিতেই অনুমান করা যায় বাংলাদেশ দলে তামিমের স্থানটা।

বিশ্রামের কারণে নেই সাকিব আল হাসান। এবার নেই তামিমও। বড় পরাজয়ের ঠিক পরের ম্যাচেই আকাশ সমান চাপে যে রয়েছে টাইগাররা তেমনটা অনুমিতই। ব্লুমফন্টেইনে সৌম্য সরকার তামিমের জায়গাটায় আসছেন ইমরুল কায়েসের সঙ্গে দলের ইনিংসের গোড়াপত্তন করতে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষ মুহূর্তে ওয়ানডে দলে মুমিনুল

Read Next

মুশফিককে টস নিয়ে প্লেসিসের খোঁচা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share