ব্লুমফন্টেইনে থাকছেন না তামিম

featured photo1 1 21
Vinkmag ad

তামিম ইকবালের দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে একটা শঙ্কা কাজ করছিল বাংলাদেশ দলে। বাঁ ঊরুর পেশির চোটে আক্রান্ত তামিমের জন্য দল অপেক্ষা করতো একদম শেষ পর্যন্ত। তবে সব শঙ্কাকে বাস্তব করে দিয়ে তামিম ছিটকে গেছেন দ্বিতীয় টেস্টের দল থেকে। ব্লুমফন্টেইনে তামিমকে ছাড়াই নামতে হচ্ছে মুশফিক বাহিনীকে । 

tamim out test এর ছবি ফলাফল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিজ্ঞপ্তিতে তামিমের না থাকার বিষয়টি নিশ্চিত করে। তবে ফিজিও থিহান চন্দ্রমোহন আশাবাদী ওয়ানডের আগেই এই উদ্বোধনী ব্যাটসম্যানের দলে ফিরে আসা নিয়ে। ১৫ই অক্টোবর কিম্বার্লিতে বাংলাদেশ নামবে প্রথম ওয়ানডেতে।

তামিমের পেশিতে টানটা প্রথম লেগেছিল তিনদিনের প্রস্তুতি ম্যাচের সময়ই। গা গরমের ঐ ম্যাচে মাত্র পাঁচ ওভারই ব্যাটিং করতে পেরেছিলেন। এরপর পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্টে ফিল্ডিংয়ে নেমে ফের আঘাত পান এই উদ্বোধনী ব্যাটসম্যান। প্রথম ইনিংসে তাই ক্যারিয়ারে প্রথম নামতে হয়েছিল দলের পাঁচ নাম্বার ব্যাটসম্যান হিসেবে।

ম্যানগাউং ওভালে দল যেখানে অনুশীলন করেছে দুইদিনই সেখানে তামিম ইকবাল অংশ নেননি কিছুতেই। ব্যাটিং বা ফিল্ডিং কোন বিভাগেই ঘাম ঝরাতে দেখা যায়নি তামিমকে।

৯৮ ইনিংস পর পচেফস্ট্রুমে পাঁচ নাম্বারে তবু নেমেছিলেন তামিম। দ্বিতীয় টেস্ট খেলতে এবার আর নামাই হচ্ছেনা ম্যানগাউং ওভালের মাঠে।

দুই টেস্টের বিরতিতে রয়েছেন সাকিব আল হাসান। সাথে যোগ হয়েছে প্রথম টেস্টে বড় হারের বোঝা। ঘুরে দাঁড়াতেই হবে দ্বিতীয় টেস্টে, সেখানে তামিম ইকবালকে হারিয়ে ফেলাটা বাংলাদেশের জন্য অবশ্যই বড় ধাক্কা। ধাক্কা সামলে বাংলাদেশ লড়াইয়ে ফিরবে কিভাবে, তেমনটা দেখতে ৬ই অক্টোবর থেকে ব্লুমফন্টেইনে চোখ থাকবে সবারই।

৯৭ প্রতিবেদক

Read Previous

নাসিরের সঙ্গে ওয়ানডের দলে সাইফও

Read Next

সতীর্থদের উপর আস্থা আছে সাকিবের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share