বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য পদে সাকিব

featured photo1 1 24
Vinkmag ad

লাল সবুজের বাংলাদেশের মানুষ বারবার গর্বিত হয়েছেন তার খেলার মাঠের পারফরম্যান্স দিয়ে। এবার বাংলাদেশের জন্য আরও একটি সম্মান বয়ে আনলেন সাকিব আল হাসান। দ্য মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের ভেরিফাইড পেজে এই ব্যাপারে নিশ্চিত করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

shakib
ছবিঃ সাকিব আল হাসানের ফেসবুক পেজ।

২০০৬ সালের এপ্রিল মাসে প্রতিষ্ঠিত হয় এমসিসি-এর বিশ্ব ক্রিকেট কমিটি। পুরো ক্রিকেট দুনিয়ার সাবেক ও বর্তমান আন্তর্জাতিক ক্রিকেটার এবং আম্পায়ারদের নিয়ে এই স্বাধীন সংস্থাটি তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

খেলার প্রচলিত সমস্যাগুলো নিয়ে বছরে দুইবারের মতো আলোচনায় বসে তারা। এই কমিটি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এবং তার সংখ্যাগরিষ্ঠ দেশসমূহের একটি পরিপূরক সংস্থা হিসেবে কাজ করে থাকে।

এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটি থেকে সাকিবকে চিঠি পাঠানোর পর সেটির ছবি তুলে ভক্তদের সাথে শেয়ার করেন বাংলাদেশের অলরাউন্ডার। পাশাপাশি সাকিব সেখানে জানান, ‘আমি খুবই আনন্দিত যে আপনারা আমাকে প্রসিদ্ধ এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য হওয়ার জন্য মনোনীত করেছেন। আমাকে এই ধরণের সম্মান জানানোর জন্য ধন্যবাদ।’

চলমান কমিটির পরবর্তী আলোচনা বসবে অস্ট্রেলিয়ার সিডনী শহরে। আগামী বছরের ৯ ও ১০ জানুয়ারির সে অনুষ্ঠানে যোগ দিতে পারেন সাকিব। একই বছরের দ্বিতীয় আলোচনা অনুষ্ঠিত হবে ৬ ও ৭ আগস্ট লর্ডসের কমিটি রুমে। গত ১ অক্টোবর থেকে সাকিবের সদস্য পদের কার্যকারিতা শুরু হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

এবার ওয়ানডে দলেও প্যাটারসন

Read Next

নতুন জার্সি আর লোগোতে ঢাকা ডায়নামাইটস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share