উইকেটে কিছু যায় আসেনা মুস্তাফিজের

featured photo1 1 20
Vinkmag ad

ম্যাচটা জিতে নিলেও প্রথম টেস্টের উইকেটে ঠিক মনঃপুত হতে পারেননি প্রোটিয়া কাপ্তান ডু প্লেসিস। দ্বিতীয় টেস্টে চেয়েছেন তাই বাউন্সি আর ঘাসে ঢাকা উইকেট। ডু প্লেসিসের এমন চাওয়ায় উইকেট নিয়ে আগ্রহ বেড়ে গেছে সবারই। ম্যানগাউং ওভালের পিচটাতে তাই সবার উৎসুক দৃষ্টি। তবে,  ব্যতিক্রম একজন। তিনি মুস্তাফিজুর রহমান। উইকেট নয়, মুস্তাফিজের কাছে মূখ্য ভালো বোলিং করা। সে যে উইকেটেই হোক না কেন! 

mustafizur rahman vs south africa 2017 test এর ছবি ফলাফল

ব্লুমফন্টেইনে নিশ্চিতভাবেই ঘাসে ভরা, পেস সহায়ক এক উইকেটই পেতে যাচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্টটা। বোলাররা বল হাতে ঝরাবেন আগুন, ব্যাটসম্যানরা পুড়বেন সেই অনলে। মুস্তাফিজ অবশ্য অতটা রোমাঞ্চিত নন। তার কাজটা শুধুই ভাল করা, নিজেকে ছাড়িয়ে যাওয়া।

“আমি উইকেট দেখে খুশি হই না। বল অনেক দ্রুত যাবে, তার জন্য যে আমি খুশি এমন না। আমি খেললে আমার কাজ হল, আমি কিভাবে ভালো করব। আমি ভালো করলে আমার দলের উপকার হবে।”

উইকেট নিয়ে মুস্তাফিজের তেমন উচ্ছ্বাস চোখে পড়েনি। অন্তর্মুখী  কাটার মাস্টার শুধু বলেছেন উইকেটটা ভাল। তবে সেভাবে পরখ করেননি ম্যানগাউং ওভালের দ্বিতীয় টেস্টের উইকেট।

“উইকেট সেভাবে দেখিনি। পাশ দিয়ে গেছি। গত ম্যাচের উইকেটের চেয়ে এটা অনেক ভালো।”

বড় ব্যবধানে প্রথম টেস্টে বাংলাদেশ পরাজিত হলেও দ্বিতীয় ইনিংস আর প্রথম ইনিংস মিলিয়ে সফলই বলা চলে ‘দ্য ফিজ’কে। ব্লুমফন্টেইনে মুস্তাফিজের চাওয়া দলকে আরও ভাল কিছু উপহার দেয়া।

“কি করলে দলের আরও ভালো হবে সেই চেষ্টা থাকবে। (সবুজ উইকেট নিয়ে) ওইভাবে কোনো ভাবনা নেই। ভালো বোলিং করতে পারলে যে কোনো উইকেটে ভালো।”

নিজেদের সামর্থ্যটা ভালই জানা আছে মুস্তাফিজের। গতিতে দক্ষিণ আফ্রিকার বোলারদের ধারেকাছেও নেই টাইগার বোলাররা, মুস্তাফিজ মেনে নিয়েছেন এক বাক্যে। কল্পনার রাজ্যে না উড়ে প্রতিপক্ষকে থামাতে চান বৈচিত্র দিয়ে।

“আমরা ওদের মতো অত জোরে, ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করি না। তাই প্রথম টেস্টে চেষ্টা করেছিলাম, আমার যে বৈচিত্র্য আছে, পাশ পাল্টানো, আমার কাটার এগুলো করার জন্য। এর জন্য হয়তো ভালো হয়েছে।”

৯৭ প্রতিবেদক

Read Previous

আবারও ব্যাটিং লজ্জায় আফগানদের কাছে বাংলাদেশের হার

Read Next

তামিমকে পেতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share