আবারও ব্যাটিং লজ্জায় আফগানদের কাছে বাংলাদেশের হার

match report 28
Vinkmag ad

আগের ম্যাচে আফগান যুবাদের বোলিংয়ে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশের যুবাদের ব্যাটিং লাইনআপ। সিলেটে মঙ্গলবার একই ভেন্যুতে চতুর্থ ওয়ানডেতে স্বাগতিকদের আবারও ব্যাটিং লজ্জা দিয়ে ৪৫ রানে জিতেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

bd 2

টস জিতে আগে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। টাইগার অফ স্পিনার নাইম হাসানের ঘূর্ণিতে ৪৫ ওভারে সফরকারীরা অলআউট হয় ১৩৩ রানে। আফগানদের হয়ে অর্ধশতক করেন নিসারুল হক। তিনটি চার ও এক ছয়ে সর্বোচ্চ ৫৩ রান আসে তার ব্যাট থেকে।

এছাড়া আবদুল রসুল (২৩), নাভীন উল হক (১৬) ও পারভেজ (১০) ছাড়া আর কোনও ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। লাল সবুজ জার্সি গায়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন নাইম। এছাড়া সাইফ হাসান নেন ৩ উইকেট ও হাসান মাহমুদের ঝুলিতে যায় ২ উইকেট।

১৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় বাংলার যুবারা। একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। দলীয় ১১ রানেই নেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ৬ উইকেট!

এরপর মাহিদুল ইসলাম ও নাইম হাসান সপ্তম উইকেট জুটিতে যোগ করেন ৭৫ রান। তবে তাতেও আফগানিস্তানের ছুঁড়ে দেওয়া লক্ষ্যমাত্রা পার হতে পারেনি বাংলার যুবারা। মাহিদুল খেলেন ৪৩ রানের ইনিংস ও নাইমের ব্যাট থেকে আসে ৩০ রান। বাংলাদেশের ছয়জন ব্যাটসম্যান শূন্য রানে সাজঘরে ফিরেছেন।

আফগানদের হয়ে মুজিব উর রহমান একাই দখল করেন ৭ উইকেট। এছাড়া কায়েস আহমেদ দু’টি ও নাভীন উল হক একটি উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দেওয়া আফগান বোলার মুজিব উর রহমান।

এই জয়ে চার ম্যাচ শেষে ২-১ এ এগিয়ে গেল আফগানিস্তান। জয় দিয়ে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পতিত্যক্ত হয়। আর তৃতীয় ম্যাচেও ব্যাটিং লজ্জায় আফগানদের কাছে হেরেছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ঃ ১৩৩/১০ (৪৫) নিসার ৫৩, রসুল ২৩; নাইম ৫/৩৮, সাইফ ৩/৭

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ঃ ৮৮/১০ (৩০.৩) মাহিদুল ৪৩, নাইম ৩০; মুজিব ৭/১৯, কায়েস ২/২২

ফলঃ আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৪৫ রানে জয়ী

মাচসেরাঃ মুজিব উর রহমান।

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিবীয়দের অপরিবর্তিত টেস্ট স্কোয়াড

Read Next

উইকেটে কিছু যায় আসেনা মুস্তাফিজের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share