টি-১০ লিগে খেলবেন সাকিব?

featured photo1 1 18
Vinkmag ad

আগে থেকে রয়েছে ক্রিকেটের তিন সংস্করণ। এবার নতুন করে যুক্ত হচ্ছে আরেকটি ফরম্যাট, টি-১০। শারজায় ডিসেম্বরে ১০ ওভারের সেই টুর্নামেন্টে অংশ নিতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

IMG 7796

টেস্ট, ওয়ানডের পর বর্তমানে ক্রিকেটের সবথেকে সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি। এটির আকর্ষণ ও প্রভাব বদলে দিয়েছে ক্রিকেট দুনিয়াকে। এবার দর্শকদের আগ্রহে বাড়তি মাত্রা যোগ করছে ১০ ওভারের ম্যাচ। টুর্নামেন্টে অংশ নেওয়া প্রতিটি দল খেলবে ১০ ওভার করে। প্রতি ইনিংসে সময় লাগবে ৪৫ মিনিট। অর্থাৎ ফুটবলের মতো ৯০ মিনিটেই শেষ হবে একটি ম্যাচ।

আগামী ২১ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত চার দিনের সংক্ষিপ্ত টুর্নামেন্টটি হবে। এতে অংশ নেবে চারটি দল। চারটি দলের আইকন ক্রিকেটার হওয়ার সম্ভাবনা রয়েছে সাকিব, মিসবাহ-উল-হক, ওয়েন মর্গ্যান ও ক্রিস গেইলের।

মঙ্গলবার দুবাইয়ে জানানো হয় টুর্নামেন্ট নিয়ে বিস্তারিত পরিকল্পনা। নতুন সংস্করণের এই টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হয়েছেন কুমার সাঙ্গাকারা, বীরেন্দর শেবাগ ও শহিদ আফ্রিদি। আগামী ২৫ অক্টোবর ১২০ ক্রিকেটারকে নিয়ে দুবাইয়ে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট।

টি-১০ ক্রিকেট প্রভাব ফেলবে বলে মনে করেন ইংল্যান্ডের বর্তমান ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মর্গ্যান, ‘যদি এইরকম টুর্নামেন্ট মাঠে গড়ায় তাহলে সেটা দারুণ রোমাঞ্চকর হবে। নতুন এই পরিকল্পনা এগিয়ে গেলে আমি নিশ্চিত, এটা ক্রিকেটের অন্যান্য ফরম্যাটেও প্রভাব ফেলতে পারে।’

মাঠে নামার জন্য অধীর আগ্রহে বসে আছেন পাকিস্তানি আইকন আফ্রিদি। তার ভাষ্যমতে, ‘যখন আমি এই নতুন পরিকল্পনাটা শুনেছি তখনই বেশ রোমাঞ্চিত ছিলাম এবং অনুরোধ করেছিলাম যে আমি খেলতে চাই।’

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নেই তামিম

Read Next

জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিবীয়দের অপরিবর্তিত টেস্ট স্কোয়াড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share