প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নেই তামিম

yuit
Vinkmag ad

সিরিজ শুরুর আগে গা গরমের ম্যাচে পেয়েছিলেন চোট। বাম পায়ের মাংসপেশিতে টান লেগে মাঠ ছেড়েছিলেন। আর সেই চোটই দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে দিল টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে।

tamim

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানা গেছে, দক্ষিণ আফ্রিকার সঙ্গে দ্বিতীয় টেস্টে ইনজুরির কারণে খেলতে পারবেন না তামিম। প্রথম টেস্টে আগের চোট নিয়েই ফিল্ডিং করেছিলেন। পুনরায় একই জায়গায় ইনজুরির শিকার হলে টিম ম্যানেজমেন্টকে জানান তিনি।

প্রথম টেস্টের ভেন্যু পচেফস্ট্রুমে স্থানীয় চিকিৎসকের কাছে দেখানোর পর দুঃসংবাদ শোনে বাংলাদেশ। চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে দেশ সেরা এই ওপেনারকে। আশঙ্কা আছে প্রোটিয়াদের সঙ্গে সীমিত ওভারের সিরিজ নিয়েও। সম্পূর্ণ বিশ্রামে থাকলে হয়তো ওয়ানডে সিরিজে মাঠে ফিরতে পারেন তবে সেটিও শতভাগ নিশ্চিত নয়।

পচেফস্ট্রুমে স্থানীয় চিকিৎসক জানিয়েছেন, ন্যূনতম ৪ সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে তামিমকে। এমন অবস্থায় ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে প্রোটিয়াদের বিপক্ষে সেরা একাদশে ফিরতে পারেন সৌম্য সরকার।

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল ব্যবধানে হারে বাংলাদেশ। ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে শুরু হবে সিরিজের সাদা পোশাকের শেষ লড়াই। আর সেই লড়াইয়ে দলের অন্যতম সেরা অভিজ্ঞ ব্যাটসম্যান তামিমের অভাবটা ভালোভাবেই টের পেতে পারে সফরকারীরা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ১৫ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর আছে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

তদন্তের নিষ্পত্তি না হলে অ্যাশেজের বাইরে স্টোকস

Read Next

টি-১০ লিগে খেলবেন সাকিব?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share