তদন্তের নিষ্পত্তি না হলে অ্যাশেজের বাইরে স্টোকস

featured photo1 1 84
Vinkmag ad

লন্ডনের ব্রিস্টলে মারামারির ঘটনায় অনির্দিষ্টকালের জন্য দল থেকে বহিষ্কৃত হয়েছেন ইংল্যান্ডের দুই ক্রিকেটার বেন স্টোকস ও অ্যালেক্স হেলস। হেলস আসন্ন অ্যাশেজ সফরে স্কোয়াডে না থাকলেও তারকা অলরাউন্ডার স্টোকসকে নিয়ে শোনা যাচ্ছে নানান রকম কথা। ২৮ অক্টোবর সফরের উদ্ধেশ্যে রওয়ানা হওয়ার আগে পুলিশি তদন্তের নিষ্পত্তি না হলে স্টোকসকে দলের সঙ্গে রাখবে না দেশটির ক্রিকেট বোর্ড।

stokes

বড় ধরনের বিতর্কিত ঘটনায় জড়িয়ে পড়েছিলেন স্টোকস সেটি অনুমিতই ছিল। কিন্তু ঘটনার ভিডিও প্রকাশ হয়ে যাওয়ায় নিজের অপরাধের মাত্রা উপলব্ধি হয় এই ইংলিশ অলরাউন্ডারের। ক্ষমা চেয়েও শেষ রক্ষা হয়নি। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ হওয়ার পরেও চলছে পুলিশি তদন্ত। সাধারণত এরকম ঘটনার তদন্ত শেষ হতে সময় লাগে প্রায় এক মাস।

২৩ নভেম্বর থেকে টেস্ট শুরু হলেও ইংল্যান্ড দল অ্যাশেজ সফরের উদ্দেশ্যে দেশ ছাড়বে অক্টোবরের ২৮ তারিখ। যদি পুলিশের তদন্ত ২৮ অক্টোবরের আগে শেষ হয় তাহলে হয়তো সুখবর আসতে পারে। তবে স্টোকস যে কাণ্ড করেছেন তাতে ফলাফল দু’রকমই আসার সম্ভাবনা রয়েছে। সময়মত তদন্তের নিস্পত্তি হলেও ইসিবি স্টোকসের পক্ষে বা বিপক্ষে দুই ধরণের সিদ্ধান্তই নিতে পারে বলে নতুন করে জানা গেছে।

এর আগে অ্যাশেজ সিরিজে অজিদের সঙ্গে হোয়াইটওয়াশ হয়েছিল ইংলিশরা। সেই ক্ষত এবার দূর করতে চাইবে তারা। তবে ২৬ বছর বয়সী টেস্টের সহ অধিনায়ককে স্কোয়াডে না পেলে সফর শুরু হওয়ার আগেই ধাক্কার সম্মুখীন হবে সফরকারীরা।

দেশ ছাড়ার এক সপ্তাহ পর অর্থাৎ নভেম্বরের ৪ তারিখ অস্ট্রেলিয়ার সাথে প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। আগামী ২৩ নভেম্বর শুরু হয়ে ২০১৮ সালের ৮ জানুয়ারি পর্যন্ত হবে ঐতিহাসিক সিরিজটির এবারের মৌসুম।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবদের সাথে উড়ছেন নাসিরও

Read Next

প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নেই তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share