দুটি টেস্ট খেলতে জিম্বাবুয়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ

featured photo1 1 Recovered 2
Vinkmag ad

জিম্বাবুয়ে সর্বশেষ টেস্ট খেলেছিল শ্রীলঙ্কার বিপক্ষে গত জুলাইয়ে। এরপর চলতি মাসের শেষদিকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের সাথে বড় ফরম্যাটের ক্রিকেটে আবারও মাঠে নামবে জিম্বাবুয়ে। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জিম্বাবুয়ের বুলাওয়েতে সংক্ষিপ্ত সফরে যাবে ক্যারিবিয়ানরা।

zim

সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টেস্ট হবে ২১-২৫ অক্টোবর। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ২৯ অক্টোবর। উভয় ম্যাচই আয়োজিত হবে কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে। মূল লড়াইয়ে মাঠে নামার আগে তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচটি হবে ১৫ অক্টোবর থেকে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের মধ্য দিয়ে জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ও কাইল জার্ভিসের মতো পুরনো তারকারা আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন। আর্থিক কারণ দেখিয়ে এই জোড়া ক্রিকেটার ইংল্যান্ডে পাড়ি জমিয়েছিলেন যথাক্রমে ২০১৫ ও ২০১৩ সালে। কাউন্টি ক্রিকেটে চুক্তি থাকলেও সেই চুক্তি শেষ করে দেশের ক্রিকেট কাঠামোর পরিবর্তন দেখে ফিরে এসেছেন দু’জনই।

এই দুই ক্রিকেটারকে জিম্বাবুয়ে দলে ফেরার পেছনে সবথেকে বড় ভূমিকা পালন করেছেন সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক প্যানেলের প্রধান টাটেন্ডা টাইবু। ২০১৯ বিশ্বকাপ বাছাই আগামী মার্চে অনুষ্ঠিত হবে জিম্বাবুয়েতে।

র‍্যাংকিংয়ের অবনমন হওয়ায় সরাসরি ওয়ানডে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপ বাছাইতে তাদেরকেও প্রতিপক্ষ হিসেবে পেতে পারে জিম্বাবুয়ে। বিশ্বকাপের টিকিট পেতে হলে ভালো কিছু করে দেখাতে হবে জিম্বাবুয়েকে। আর সেক্ষেত্রে ক্যারিবীয়দের সাথে এই সিরিজকে কাজে লাগাবে তারা।

এদিকে, ১২ মাস পর জিম্বাবুয়েতে দ্বিতীয়বারের মতো সফর করবে ক্যারিবীয়রা। গত বছরের নভেম্বরে শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের সাথে খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ।

৯৭ ডেস্ক

Read Previous

বিসিবির ফিক্সড ডিপোজিট ছাড়িয়েছে ৫০০ কোটি টাকা!

Read Next

ভালভাবে সিরিজে ফিরে আসবোঃ মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share