মরকেলের পরিবর্তে প্যাটারসন

featured photo1 1 Recovered
Vinkmag ad

পচেফস্ট্রুম টেস্টে সাইড স্ট্রেইনের শিকার হয়ে ছয় সপ্তাহ মাঠের বাইরে চলে গেছেন প্রোটিয়া পেসার মর্নে মরকেল। তার জায়গায় দ্বিতীয় টেস্টে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পেসার ডেন প্যাটারসন।

dale 2

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই ইনজুরির জন্য ছিটকে গিয়েছিলেন ক্রিস মরিস, ভার্নন ফিল্যান্ডার ও ডেল স্টেইন। চলমান সিরিজে ইনজুরির জন্য বাদ পড়া পেসারদের তালিকায় এবার নাম লেখান মর্নে মরকেল। সেনওয়েস পার্কে প্রথম টেস্টের চতুর্থ দিনেই চোট নিয়ে মাঠ ছেড়ে যান তিনি।

এর আগে প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়ার পাশাপাশি টাইগারদের বিপক্ষে দ্বিতীয় ইনিংসের শুরতেও করেছেন অসাধারণ বোলিং। তামিম-মুমিনুলের উইকেট দ্রুত তুলে নিয়ে টাইগারদের ব্যাকফুটে ঠেলে দেন মরকেল। এরপর দিনের শেষ দিকে ইনজুরির জন্য মাঠের বাইরে চলে যান এই ডানহাতি পেসার।

মরকেলের জায়গায় যাকে সুযোগ দেওয়া হয়েছে তিনি এখনো সাদা পোশাকে দক্ষিণ আফ্রিকাকে প্রতিনিধিত্ব করেননি। তবে প্রোটিয়াদের হয়ে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন প্যাটারসন। এছাড়া দেশটির ঘরোয়া দল কেপ কোবরাসের হয়ে খেলা এই ডানহাতি পেসারের অভিজ্ঞতা রয়েছে ৮৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার।

ইতোমধ্যে প্রথম টেস্টে ৩৩৩ রানের বিশাল জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। আগামী শুক্রবার ব্লুমফন্টেইনে শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্টেই দেখা যেতে পারে ২৮ বছর বয়সী ফাস্ট বোলার প্যাটারসনকে।

টেস্ট সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার আগে মঙ্গলবার ব্লুমফন্টেইনের উদ্দেশ্যে রওয়ানা হবে এই দল। ৬-১০ অক্টোবর সাদা পোশাকের পাঁচ দিনের লড়াই শেষে সীমিত ওভারের ক্রিকেটের জন্য একই ভেন্যুতে প্রস্তুতি ম্যাচ হবে আগামী ১২ অক্টোবর।

৯৭ ডেস্ক

Read Previous

ড্র ম্যাচে প্রাণ দিয়েছে মার্শালের শতক

Read Next

বিসিবির ফিক্সড ডিপোজিট ছাড়িয়েছে ৫০০ কোটি টাকা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share