জাতির কাছে ক্ষমাপ্রার্থী মুশফিক

featured photo1 1 11
Vinkmag ad

টস জিতে বোলিং নিয়েই বাংলাদেশ অনেকটা ছিটকে গিয়েছিল পচেফস্ট্রুম টেস্ট থেকে। সিরিজের প্রথম টেস্টটা ড্র তো হয়ইনি বরং শ’রানের নিচে অলআউট হয়ে মুশফিকরা ম্যাচ হেরেছেন বড় ব্যবধানে। এমন পরাজয়ে তাই দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন অধিনায়ক।

আগে বোলিংয়ের সিদ্ধান্তে মুশফিকুর রহিম টেস্টের প্রথম দিনটায় সমালোচনায় দগ্ধ হয়েছেন বহুবার। চতুর্থ দিনশেষেও বাংলাদেশের সামনে রাস্তা খোলা ছিল একটাই।

শেষদিনে উইকেট কামড়ে পড়ে থেকে ম্যাচটা ড্র করতে হতো টাইগারদের। শেষদিনে ব্যাটিংয়ে যখন টাইগাররা হাতে ছিল সাত উইকেট। তবে, ১৭.১ ওভারের ব্যাটিংয়ে বাংলাদেশ গুটিয়েছে ৯০ রানে।

mushfiqur rahim upset test এর ছবি ফলাফল

টেস্ট হেরে পরাজিত মুশফিক এসেছিলেন সেনওয়েস পার্কের সংবাদ সম্মেলনে। দ্বিতীয় ইনিংসে একবার জীবন পেয়েও গড়তে পারেননি বড় ইনিংস। দল আর নিজের ব্যর্থতা সব মিলিয়ে দারুণ হতাশ সাদা পোশাকের বাংলাদেশ কাপ্তান।

“আমাদের ব্যাটিংয়ের ব্যাখ্যার কথা যদি বলেন, অবশ্য হতাশাজনক। সত্যি বলতে কি, অধিনায়ক হিসেবে আমি নিজেই ভুলে গেছি বাংলাদেশ শেষ কবে এমন ব্যাটিং করেছে। একশ রানের নিচে শেষ কবে অলআউট হয়েছি নিজেও মনে করতে পারছি না। খুবই খারাপ লাগছে।”

ক্রিকেটে জয় আর পরাজয় আছেই। তবে মুশফিকের ঘোর আপত্তি পচেফস্ট্রুম টেস্টে পরাজয়ের ধরনটা নিয়ে। দলপতি তাই অনেকটা আবেগতাড়িত হয়েই দেশের মানুষের কাছে ক্ষমা চেয়েছেন এমন অসহায় আত্মসমর্পণের জন্য।

“হারারও অনেক ধরন আছে। অবশ্যই ম্যাচ বাঁচানো খুব কঠিন হত। কিন্তু অন্তত দুইটা সেশন খেলার মতো সামর্থ্য তো আমাদের আছে। সেদিক থেকে বলব, অধিনায়ক হিসেবে, ব্যাটসম্যান হিসেবে খুব হতাশ। খুবই খারাপ লাগছে। এভাবে হারতে হবে কখনও ভাবিনি। এই হারের জন্য আমি জাতির কাছে ক্ষমা চাইছি।”

৯৭ প্রতিবেদক

Read Previous

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে মরকেল

Read Next

মুশফিক সতর্ক করলেন সতীর্থদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share