ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে মরকেল

featured photo1 1 10
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজে আর খেলা হচ্ছে না মর্নে মরকেলের। ইনজুরির কারণে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন এই দক্ষিণ আফ্রিকান পেসার। সোমবার ক্রিকেট সাউথ আফ্রিকার পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়েছে।

morkel injured test 2017 এর ছবি ফলাফল

ভারনন ফিল্যান্ডার ও ডেল স্টেইন না থাকায় পচেফস্ট্রুম টেস্টে পেস বোলিংয়ের নেতৃত্বে ছিলেন মর্নে মরকেল। সেনওয়েস পার্কে এই মরকেল বেশ ভুগিয়েছেন টিম বাংলাদেশকে। প্রথম ইনিংসে নিয়েছেন দুই উইকেট।

প্রথম ইনিংসে আগুন ঝরানো বোলিং করা মরকেল ম্যাচের চতুর্থ দিন আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন। দ্বিতীয় ইনিংসে টাইগার ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেওয়ার কাজটি করেছেন তিনি। ইনিংসের প্রথম ওভারেই তামিম-মুমিনুলের উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন এই পেসার। পরে মুশফিককেও বোল্ড করেন, কিন্তু ‘নো’ বলের জন্য তা বাতিল হয়।

তবে দিনের শেষের দিকে সাইড স্ট্রেইনের কারণে চোট নিয়ে মাঠ ছাড়েন তিনি। আজ (সোমবার) আর মাঠে নামেননি দক্ষিণ আফ্রিকার পেসার মরকেল। সোমবার স্ক্যান শেষে নিশ্চিত হওয়া গেছে তার চোট কিছুটা গুরুতর। তবে প্রোটিয়াদের জন্য দুঃখের সংবাদ হলো সিরিজের দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না এই ডানহাতি পেসার। ছয় সপ্তাহের জন্য তিনি মাঠের বাইরে চলে গেছেন।

বাংলাদেশ সিরিজে দক্ষিণ আফ্রিকার ইনজুরি তালিকা বেশ লম্বা হলো এর ফলে। কাঁধের ইনজুরি থেকে সেরে উঠতে লড়ছেন স্টেইন। ফিল্যান্ডার ও ক্রিস মরিস চোটের কারণে কয়েক সপ্তাহ ধরে মাঠের বাইরে। অক্টোবরের শেষদিকে দুজনের মাঠে ফেরার কথা।

পেসার মরকেলের জায়গায় বিউরান হেনড্রিক্স অথবা ডোয়াইন প্রিটোরিয়াসকে দেখা যেতে পারে দক্ষিণ আফ্রিকা দলে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সিলেটে যুবদল নিতে পারেনি একশো রানও

Read Next

জাতির কাছে ক্ষমাপ্রার্থী মুশফিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share