রানমেশিন তুষার ইমরান

erg
Vinkmag ad

IMG 9331

২০০০ সালের শুরুর দিক। এক তরুণ ব্যাটসম্যানকে নিয়ে বেশ চর্চা হচ্ছিলো ক্রিকেট পাড়ায়। ধানমন্ডি ক্রিকেট ক্লাব এর তুষার ইমরান, যিনি কিনা উইকেটের চারপাশে শট খেলতে পারেন। জাতীয় দলে সুযোগ পেতে সময় লাগলো না। ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে সুযোগ পেলেন ১৮ ছুঁইছুঁই তুষার ইমরান। জানুয়ারি,২০০২ এ ঢাকাতে পাকিস্তানের বিপক্ষে ৬৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন ১৮ ছোয়া তুষার। পরের ম্যাচেই তুষারের ব্যাট থেকে আসলো ৪৩ রান। নিজের খেলা পরের ম্যাচে কলম্বোতেও হাসে তুষার ইমরানের ব্যাট। করেন ৬১ রান।

সবকিছু ঠিকঠাক চলছিলো। তারপর হারিয়ে যেতে লাগলেন তুষার। ৪১ ওয়ানডে খেলা তুষার ইমরানের পঞ্চাশোর্ধ্ব ইনিংস ঐ দুইটাই! ৫টি টেস্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ১০ ইনিংসে ব্যাটিং এ নামা তুষার ইমরান কখনো ৩০ রানের গন্ডিও পার করতে পারেননি! ২০০৭ সালের পর আর কখনো জাতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ তাই হয়নি তুষার ইমরানের।

অন্য কেও হলে হয়তো হাল ছেড়ে দিতেন। কিন্তু তুষার ইমরান দেননি। নিজের সাথে লড়াইটা আজো চলছে তার। খেলে যাচ্ছেন প্রথম শ্রেণীর ক্রিকেটে। বাংলাদেশী হিসেবে সবচেয়ে বেশি প্রথম শ্রেণীর ম্যাচ(১৪৬) খেলার রেকর্ড তার, সবচেয়ে বেশি রান(৯৪৮৩) তার, সবচেয়ে বেশি শতক(২৩) তার। শুধু তাইই না। সবচেয়ে বেশি দ্বিশতক(৩) ও তার। যদিও মোসাদ্দেক হোসেন ও অলক কাপালিরও আছে তিনটি করে দ্বিশতক।

৩৪ ছুঁইছুঁই তুষার ইমরান এই মৌসুমেই করেছেন তার তিনটি দ্বিশতকের দুইটি। এই মৌসুমে করেছেন এক মৌসুমে বাংলাদেশী হিসেবে সর্বোচ্চ রান করার রেকর্ড। ভেঙ্গেছেন ২০১৪-১৫ মৌসুমে লিটন দাসের করা ১২৩২ রানের রেকর্ড।

এরকম রানের ফোয়ারা বাংলাদেশের হয়ে ছোটেনি এই আক্ষেপ যতটা না তুষার ইমরানের ততটাই বাংলাদেশ ক্রিকেটের। এরকম রানমেশিন যে খুব দরকার হয় একটি দলের জন্যে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

অবশেষে দল পেলেন ইমরান তাহির

Read Next

আফগানিস্তানের সিরিজ জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share