মর্কেলকে না পাওয়াটা বড় ধাক্কাঃ বাভুমা

featured photo1 1 8
Vinkmag ad

অতিথিদের দ্বিতীয় ইনিংসের শুরুতে রীতিমত উইকেটে আগুন ঝরিয়েছেন মর্নে মর্কেল। যে আগুনে পুড়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল আর ওয়ান ডাউনে নামা মুমিনুল হক। শেষদিনে সেই মর্কেলের অনুপস্থিতি দলের জন্য ‘বড় ধাক্কা’ বলে বিশেষিত করেছেন টেন্ডাই বাভুমা।

পচেফস্ট্রুমে মর্কেলের তোপের মুখে বাংলাদেশকে পড়তে হয় একদম ইনিংসের শুরুতেই। এক বলের ব্যবধানে ফেরান তামিম ইকবাল আর মুমিনুল হককে। এরপরে মর্কেলের বল মুশফিকুর রহিমের মিডল স্টাম্পটা উড়িয়ে দিলেও ‘নো’ বলের কল্যাণে সে যাত্রায় বেঁচে যান বাংলাদেশ কাপ্তান।

morne morkel injury image এর ছবি ফলাফল

নিজের করা ষষ্ঠ ওভারে হঠাৎই ডান হাতের মাংসপেশিতে টান লাগায় মাঠের বাইরে চলে যেতে হয় মর্কেলকে। তাই চতুর্থ দিনশেষে সংবাদকর্মীদের সামনে এসে পঞ্চমদিনে মর্কেলকে ছাড়া মাঠে নামাটাকে বাভুমা বলছেন স্বাগতিকদের জন্য ‘বড় ধাক্কা’।

“ওকে না পাওয়াটা আমাদের জন্য হবে খুব হতাশার। এটা বড় একটা ধাক্কা। সৌভাগ্যবশত আমাদের দলে কাগিসো রাবাদা, কেশভ মহারাজ, ডায়ানে অলিভিয়ের, আন্দিলে ফেলুকওয়ায়ো আছে। ওদের সামনে সুযোগ আছে এগিয়ে আসার।”

মুশফিকের আউটের ‘নো’ বলটা দিয়ে মর্কেল গড়েছেন অনাকাঙ্খিত এক রেকর্ড। যে রেকর্ডের বইয়ে নাম লিখাতে চাইবেন না কোন বোলারই। টেস্টে এই নিয়ে ১৪তম বারের মত মর্কেল ব্যাটসম্যানকে আউট করেও পুড়েছেন ‘নো’ বলের হতাশায়।

বাংলাদেশ অধিনায়কের আউট প্রসঙ্গে কথা উঠতেই আক্ষেপ প্রকাশ করেছেন বাভুমা। মর্কেলের পাশে দাঁড়িয়েছেন ব্যাখ্যা দিতে গিয়ে। জানিয়েছেন দারুণ এক ডেলিভারিতে উইকেট পেয়েও হারিয়ে সবচেয়ে বেশি হতাশ হয়েছেন মর্কেল নিজেই।

“সে খুব হতাশ। সে দলের জন্য নিবেদিত একজন খেলোয়াড়। দলের সিনিয়র ক্রিকেটারদের একজন। সে জানে তার কাঁধে কত দায়িত্ব। দলের বোলিংয়ের নেতৃত্ব তার কাঁধে। এমন কিছু হলে সে খুব আবেগপ্রবণ হয়ে পড়ে।”

৯৭ প্রতিবেদক

Read Previous

লিটনে মুগ্ধ বাভুমা

Read Next

খাঁদের কিনারায় বাংলাদেশ, জয়ের পথে প্রোটিয়ারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share