লিটনের আক্ষেপ রিভিউ নিয়ে

featured photo1 1 6
Vinkmag ad

আগের ইনিংসে অর্ধশতক, বল হাতে স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসেও মুমিনুলের ঝলক। নিয়েছিলেন তিন উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মুমিনুল হকের কাছে প্রত্যাশা ছিল আবারও জ্বলে ওঠার। কিন্তু আম্পায়ারের ভুল সিদ্ধান্তে ফিরতে হয় মুমিনুলকেও। রিভিউ নেয়ার থাকলেও নেননি মুমিনুল বা ইমরুলের কেউই। আর দিনশেষে লিটনের কণ্ঠে আক্ষেপটা সেই রিভিউ নিয়েই।

তামিমের দ্রুত বিদায়ে দলেরও তখন দারুণ বিপদ। মর্নে মর্কেলের করা ইনিংসের প্রথম ওভারেই এক বল বাদে মুমিনুলের প্যাডে বল লাগতেই সমস্বরে আবেদন করেছেন প্রোটিয়া ফিল্ডাররা। আর তাতে সায়ও দিয়েছেন আম্পায়ার। অথচ ড্রেসিংরুমে থাকা টাইগার দলের সবাই বুঝতে পেরেছিলেন আউট হননি মুমিনুল।

268687

রিভিউ না নিয়ে মুমিনুলের সাজঘরে ফিরে আসাটা বাংলাদেশকে আরও পিছিয়ে দিয়েছে ম্যাচে। দিনের শেষ সেশনের শেষ বলটাতে ফিরেছেন ইমরুল কায়েসও। সেনওয়েস পার্কের সংবাদ সম্মেলন কক্ষে লিটন দাস দলের প্রতিনিধি হয়ে এসে আফসোস করেছেন মুমিনুলের আউটটা নিয়ে।

“আফসোস তো একটু আছেই। পরে দেখে মনে হয়েছে রিভিউ নিলে ভালো হতো আমাদের জন্য। লেগ স্টাম্পটা মিসিং ছিল। উইকেটটা ছিলই না।”

এ ম্যাচে জয়টা দুঃসাধ্য। ৩৭৫ রানের বড় লক্ষ্যমাত্রা এখনও ঝুলছে স্কোরবোর্ডে। লিটন অবশ্য হাঁটছেন না সে পথে। বাস্তবতাকে মেনে নিয়ে উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের চিন্তাটা এখন শেষদিনটা উইকেট কামড়ে পড়ে থেকে ম্যাচ ড্র করা।

“পঞ্চম দিনে তিনশ-সাড়ে তিনশ রান তাড়া করে জেতা যায় না। আমাদের তিন উইকেটও চলে গেছে। চেষ্টা করব ভালো কিছু করতে। এখনো ব্যাকফুটে যাইনি। কালকে যদি ভালো দুই একটা জুটি হয় হয়তো কিছু হতে পারে।”

লক্ষ্য যেখানে পর্বতসমান সেখানে ১৫.৩ ওভারের ব্যাটিংয়ে ৪৯ রানে নেই অতিথিদের তিন উইকেট। ফিরে গেছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস আর মুমিনুল হক। এক কথায় টপঅর্ডারটা পুরো গুঁড়িয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকার বোলাররা। তবে সে নিয়ে চিন্তিত নন লিটন। বলছেন উইকেট পড়াটা স্বাভাবিকভাবেই নিয়েছে ড্রেসিংরুম।

“ওরা ইনিংস ঘোষণার সময় আকাশে একটু মেঘ ছিল। এ ধরনের কন্ডিশন বল শুরুতে একটু মুভমেন্ট করে। আমাদের পরিকল্পনা ছিল স্বাভাবিক খেলা। উইকেট পড়তেই পারে। সেটা নিয়ে চিন্তিত ছিলাম না।”

৯৭ প্রতিবেদক

Read Previous

রোহিতের শতকে জিতেই শেষ করলো ভারত

Read Next

লিটনে মুগ্ধ বাভুমা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share