ম্যাচ বাঁচানোয় চোখ মুমিনুলের

featured photo1 1
Vinkmag ad

পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্টে গড়িয়েছে তিনদিন। যদিও উইকেটটা বদলায়নি খুব একটা। ব্যাটসম্যানরা খেলছেন স্বাচ্ছন্দের সাথেই। আর বাকি দুই দিনও যদি সেনওয়েস পার্কের উইকেট আচরণ করে এমনটাই, তবে এই ম্যাচ বাঁচানো সম্ভব বলে আশাবাদী মুমিনুল হক। 

268637

তৃতীয় দিনশেষে স্বাগতিকরা এখনও এগিয়ে ২৩০ রানে। হাতে রয়েছে ৮ উইকেট। ফলে, দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের জন্য লক্ষ্যটা হতে যাচ্ছে বড়ই তেমনটা পরিষ্কার। হাল ছাড়ছেন না মুমিনুল। দিনের শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে দলের প্রতিনিধি হয়ে জানিয়েছেন নিজেদের বিশ্বাসের কথা।

“উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য ভালো আছে। আমরা হয়তো সারা দিন ব্যাটিং করতে পারব।”

স্বাগতিকরা রান তুলতে পারে ঝড়োগতিতে। টাইগারদের ব্যাটিং করতে হতে পারে অনেক সময় ধরে। মুমিনুলের ভাবনায় আপাতত সেসবের কিছুই নেই। প্রথম ইনিংসে দলের সর্বোচ্চ রান সংগ্রাহকের লক্ষ্যটা ভাল বোলিং করে প্রোটিয়াদের আটকে দেয়া।

“যদি কাল আমরা ভালো বোলিং করি ওদের ওদের অলআউট করা সম্ভব হবে। আপনি যদি নেতিবাচক চিন্তা করেন, ওরা ইনিংস ঘোষণা করবে তার জন্য বসে থাকবেন, তাহলে কিন্তু ব্যাকফুটে চলে যাবেন। ওরা চেষ্টা করবে ভালো ব্যাটিং করার, আমরা চেষ্টা করবো ভালো লাইন-লেংথে বোলিং করে ওদের অলআউট করার।”

চতুর্থ দিনের শুরুতে একটু এগিয়ে থেকেই শুরু করবে অতিথিরা। শেষ বিকেলে নেয়া গেছে দক্ষিণ আফ্রিকার দুই উইকেট। তাই চার নম্বর দিনটাতে ডু প্লেসিসদের দ্রুত সাজঘরে ফেরাতে মুমিনুল তাগিদ দিয়েছেন বোলারদের।

“ওরা কি সিদ্ধান্ত নিবে সেটা তো ওদের ব্যাপার। আমরা যদি ওদের তাড়াতাড়ি অলআউট করতে পারি তাহলে লক্ষ্যটা কম হবে।”

৯৭ প্রতিবেদক

Read Previous

তিন অর্ধশতকে লড়ছে পাকিস্তান

Read Next

অসম্ভব ছিলোনা সাড়ে চারশো রানওঃ মুমিনুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share