তিন অর্ধশতকে লড়ছে পাকিস্তান

tyj
Vinkmag ad

আবুধাবিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার দেয়া ৪১৯ রানের জবাবে  পাকিস্তানও লড়ছেও সমানতালে।

তৃতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ২২৬। এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক। ওপেনিংয়ে ব্যাট করতে এসে সিলভা ১২ রান করে সাজঘরে ফিরলেও করুণারত্নের ব্যাটে আসে ৯৩ রানের ইনিংস। লঙ্কান মিডল অর্ডারের ব্যাটসম্যানরা নিজেদের যোগ্যতা প্রমাণ করেছে বলতেই হয়।

চান্দিমালের ব্যাটে আসে ১৫৫ রানের ইনিংস। ডিকওয়ালার  ব্যাট থেকে আসে ৮৩ রান।  শেষ পর্যন্ত ১৫৪.৫ ওভার খেলে ১০ উইকেটে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৪১৯। পাকিস্তানের হয়ে ৩ উইকেট করে নেন মোহাম্মদ আব্বাস আর ইয়াসির শাহ।

cricket sri lanka match india third test 4ba0fe7a 9184 11e7 8e40 f0ddfb773b93

প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে পাকিস্তানি দুই ওপেনারের উইলো থেকে আসে জোড়া অর্ধশত রান। শান মাসুদের ব্যাটে আসে ৫৯ রান আর সামি আসলামের সংগ্রহ ৫১ রান।

দুই ওপেনারের বিদায়ের পরও পাকিস্তানি ব্যাটসম্যানরা খেলেছেন দেখে শুনে। তিন নাম্বারে ব্যাট করতে নেমে আজহার আলী তুলে নেন অর্ধশত রান। তৃতীয় দিন শেষে ৭৪ রানে অপরাজিতই আছেন আজহার।

মাঝে আসাদ শফিক ৩৯ রান করে আউট হলেও এই ধাক্কাটা সামলেছেন বাবর আজম।  যদিও তৃতীয় দিনের খেলা শেষ হবার মুহুর্তেই ৮১ বলে ২৮ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন বাবর আজম।

তৃতীয় দিন শেষে ১৫৩ রানে পিছিয়ে আছে পাকিস্তান। লঙ্কানদের হয়ে রঙ্গনা হেরাথ নেন সর্বোচ্চ দুই উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা প্রথম ইনিংস- ৪১৯/১০ (১৫৪.৫) দিনেশ চান্দিমাল ১৫৫, ডিকওয়ালা ৮৩। মোহাম্মদ আব্বাস ৩/৭৫, ইয়াসির শাহ ৩/১২০

পাকিস্তান প্রথম ইনিংস- ২৬৬/৪(১১২.৪) আজহার আলী ৭৪* শান মাসুদ ৫৯, সামি আসলাম ৫১। রঙ্গনা হেরাথ ২/৪৭

97 Desk

Read Previous

শেষবেলার বোলিংয়ে অতিথিদের স্বস্তি

Read Next

ম্যাচ বাঁচানোয় চোখ মুমিনুলের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share