বাংলাদেশের ড্রেসিংরুম ভাবছেনা ফলোঅন নিয়ে

featured photo1 1 101
Vinkmag ad

ফলোঅন এড়াতে এখনও প্রয়োজন ১৬৯ রান। স্বাগতিকরা দ্বিতীয় দিনশেষে টাইগারদের চেয়ে এগিয়ে ৩৬৯ রানে। বাংলাদেশ যে ম্যাচে বসে আছে পেছনের আসনেই তা পরিস্কার। কিন্তু তাসকিন আহমেদ বলছেন ড্র তো করতে পারেই টাইগাররা, চাইলে ম্যাচ জেতাও সম্ভব!

দ্বিতীয় দিনের খেলা শেষে তাসকিন আহমেদ এসেছিলেন দলের প্রতিনিধি হয়ে সেনওয়েস পার্কের সংবাদ সম্মেলন কক্ষে। দক্ষিণ আফ্রিকার মাঠে আগের চার টেস্টে ইনিংস পরাজয়ের কথা স্মরণ করিয়ে দিতেই আত্মবিশ্বাসী তাসকিন বলেছেন এবার ভাঙবে সেই বৃত্ত।

268621

“হার এড়ানো সম্ভব কী না? অবশ্যই। হারার চিন্তা তো একদমই করছি না। যদি জেতা সম্ভব না হয় তাহলে ড্র করবো ইনশাল্লাহ।”

ইনিংসে হারের কথা যেহেতু বারবার আসছেই তাই ফলোঅন এড়ানোর কথাও এসে গেলো প্রসঙ্গতই। বাংলাদেশের সংগ্রহ এখন পর্যন্ত ৩ উইকেটে ১২৭। হাতে সাত উইকেট নিয়ে এড়াতে হবে ফলোঅন। তবে ভড়কে যাচ্ছেন না তাসকিনরা। বাংলাদেশের ড্রেসিংরুম ভাবছেনা ফলোঅন নিয়ে।

“ফিল্ডিংয়ের পর ব্যাটিংয়ের সময় যতক্ষণ আমি ড্রেসিংরুমে ছিলাম, একবারের জন্যও শুনিনি বা আমরা ভাবিনি ফলোঅনের কথা। আমরা চিন্তা করছি, যত লম্বা খেলা যায়। যত বেশি রান করা যায়। লক্ষ্য থাকবে, লিড নেওয়ার। লিড নিতে না পারলেও কাছাকাছি যাওয়ার, যেন দ্বিতীয় ইনিংসে বোলারদের বোলিং করতে সুবিধা হয়।”

নয় বছর আগের সেই বাংলাদেশ আর এবারের সফরের বাংলাদেশ যে এক দল নয় সেটা বোঝা গিয়েছে তাসকিনের কথাতেই। তবে, প্রমাণটা দিতে হবে মাঠে খেলেই। বোলিংয়ে পুরোনো বাংলাদেশকে দেখলেও ব্যাটিংয়ের বাংলাদেশটা যে ভীষণ আলাদা সেটা প্রতিষ্ঠিত করতে হলে এই-ই তো সুযোগ!

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরুটা ভালোই করেছে পাকিস্তান

Read Next

এমন উইকেট আশা করিনিঃ তাসকিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share