ফিল্ডিংয়ের সিদ্ধান্ত সঠিক ছিলঃ সাব্বির

featured photo1 1 96
Vinkmag ad

পচেফস্ট্রুম টেস্টের প্রথম দিনের সবচেয়ে আলোচিত বিষয়টা ছিল বোধহয় মুশফিকুর রহিমের টস জিতে ফিল্ডিং বেছে নেয়া। ধারাভাষ্যকার থেকে শুরু করে প্রতিপক্ষ কাপ্তান সবাই-ই অবাক মুশফিকের এমন সিদ্ধান্তে। সমালোচনায় দগ্ধ হতে থাকা অধিনায়কের পাশে এসে দাঁড়িয়েছেন সাব্বির রহমান। বলছেন, টস জিতে বোলিং বেছে নেয়ার সিদ্ধান্ত ছিল সঠিকই! 

sabbir rahman test fielding এর ছবি ফলাফল

সেনওয়েস পার্কে টেস্টের প্রথম দিনশেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ২৯৮ রান। অপরাজিত দুই ব্যাটসম্যানের মধ্যে ডিন এলগারের সংগ্রহ ১২৮ রান আর শতকের সুবাস ইতিমধ্যেই পাওয়া শুরু করা হাসিম আমলার রান ৬৮। স্কোরকার্ড দেখে এতটুকু নিশ্চিত হওয়া যাচ্ছে যে, রানের পাহাড়েই চড়তে যাচ্ছে স্বাগতিকরা।

প্রথম দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হিসেবে গণমাধ্যমের মুখোমুখি হতে এসেছিলেন সাব্বির রহমান। অধিনায়কের সিদ্ধান্ত যেমন ছিল অবাক করা। সাব্বির রহমানের উত্তরেও হতবাক হতে হয়েছে উপস্থিত সংবাদ কর্মীদের।

“আপনি এসেছেন দক্ষিণ আফ্রিকায় খেলতে। টস জিতে অবশ্যই ফিল্ডিং নিবেন। যে কোনো অধিনায়কই নেবে। এখানে বলারও কিছু নাই।”

অথচ পরিসংখ্যান কথা বলছে আগে ব্যাটিংয়ের দিকেই। মুশফিকের আগে ৬৪ জন অধিনায়ক প্রোটিয়াভূমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন টস জিতে। আর সাদা পোশাকের জার্সিতে দক্ষিণ আফ্রিকার মাঠে আগে ব্যাটিং বেছে নেয়া অধিনায়কের সংখ্যা ১৫৬!

হতাশাময় প্রথম দিনটা আলো দেখতে পেতো যদি শুরুতেই টাইগার বোলাররা আঘাত হানতে পারতো প্রোটিয়া শিবিরে। সাব্বির মনে করছেন এমনটাই।

“প্রথম টেস্টের প্রথম দিন, টস জিতে ফিল্ডিং নিয়েছি অবশ্যই কিছু করার জন্য। এক-দুই ঘণ্টা যাওয়ার পর দেখলাম ফ্ল্যাট উইকেট। তখন ঠিক করলাম রান চেক করতে হবে। তখন যতটা পারা যায় রান বেঁধে রাখার চেষ্টা করেছি।”

৯৭ ডেস্ক

Read Previous

‘এমন বোলিংয়ে ওরা হাজার রানও করতে পারে’

Read Next

কোচের বিরুদ্ধে অভিযোগ তুলে আকমলের শাস্তি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share