উড়ন্ত ভারতকে মাটিতে নামালো অস্ট্রেলিয়া

Vinkmag ad

টানা তিন ম্যাচ হারের হতাশা নিয়েই ভারতের বিপক্ষে মাঠে নেমেছিলো সফরকারী অস্ট্রেলিয়া। তবে সিরিজ হারের পরও ঘুরে দাড়ানোটা ছিলো দেখার মতই।

সিরিজের চতুর্থ ম্যাচে ভারতের মুখোমুখি যখন সিরিজ পরাজয়ী অস্ট্রেলিয়া দল। বেঙ্গালুরুতে এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নেন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভেন স্মিথ।

সিরিজের তৃতীয় ম্যাচের মত এদিনও অজি দুই ওপেনার অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের ভয়ংকর সূচনা। গত ম্যাচের সেঞ্চুরিয়ান ফিঞ্চ এদিন নার্ভাস নাইন্টিতে আউট হলেও ওয়ার্নার আউট হন শতরান পূর্ণ করেই।

Image may contain: 1 person, playing a sport and outdoor

ফিঞ্চের করা ৯৬ বলে ৯৪ রানের ইনিংসে ছিলো ১০টি বাউন্ডারি আর ৩টি ওভার বাউন্ডারি। ডেভিড ওয়ার্নার করেন ১১৯ বলে ১২৪ রান। ছিল ১২ চার আর ৪টি ছয়ের মার।

মিডল অর্ডারে ম্যাথু হেড আর স্মিথ তেমন কিছু করতে না পারলেও পিটার হ্যান্ডসকম্ব খেলেন ৩০ বলে ৪৩ রানের ইনিংস। সব মিলে ৫০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩৩৪ রান।

ভারতীয় বোলাররা এদিন খুব একটা সুবিধা করতে না পারলেও উমেশ যাদব একাই নেন ৪ উইকেট।

আগের ম্যাচের দিকে তাকালে বলা যায় ভারতের জন্য ৩৩৫ রানের লক্ষ্যটা খুব বেশি বড় নয়।

শুরুটা ভালোই করেছিলো ভারতীয় দুই ওপেনার অজিঙ্কা রাহানে আর রোহিত শর্মা। দুজনেই করেন অর্ধশত রান। রাহানের ব্যাটে আসে ৬৬ বলে ৫৩ রান আর শর্মার ব্যাটে আসে ৫৫ বলে ৬৫ রান।

দুই ওপেনারের বিদায়ের পরও ভারতের বাকি ব্যাটসম্যানরা ভালোই সামাল দিচ্ছিলেন। কোহলি ২১ রানে আউট হয়ে গেলেও হার্দিক পান্ডিয়া খেলেছেন তার স্বাভাবিক খেলাটাই। পান্ডিয়া আউট হন ৪০ বলে ৪১ রান করে।

মিডল অর্ডারে কেদার যাদব আর মনিশ পান্ডের জুটি ভালোভাবেই এগোচ্ছিলো জয়ের লক্ষ্যে। বিপত্তি ঘটে কেদার যাদবের আউট হওয়াতে। ৬৯ বলে ৬৭ রান করা যাদব আউট হওয়ার পর আর কেউই দাঁড়াতে পারেনি রিচার্ডসন-নিলেদের সামনে।

শেষ পর্যন্ত ৫০ ওভার খেলে ২১ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ভারতীয় দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়া- ৩৩৪/৫(৫০)

ডেভিড ওয়ার্নার ১২৪, অ্যারন ফিঞ্চ ৯৪

উমেশ যাদব ৪/৭১

ভারত- ৩১৩/৮(৫০)

কেদার যাদব ৬৭, শর্মা ৬৫, রাহানে ৫৩

রিচার্ডসন ৩/৫৮, কোল্টার নিলে ২/৫৬

ম্যাচ সেরাঃ ডেভিড ওয়ার্নার

97 Desk

Read Previous

ঘোষণা না আসা পর্যন্ত বহিষ্কার স্টোকস-হেলস

Read Next

‘এমন বোলিংয়ে ওরা হাজার রানও করতে পারে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share