ঘোষণা না আসা পর্যন্ত বহিষ্কার স্টোকস-হেলস

featured photo1 1 94
Vinkmag ad

লন্ডনের ব্রিস্টলে মারামারির ঘটনায় ইংলিশ দুই ক্রিকেটার বেন স্টোকস ও অ্যালেক্স হেলসকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর ব্রিস্টলে অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে। এই ঘটনার পর গ্রেপ্তার হন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এক রাত জেলও খাটতে হয়েছে তাকে। পরে অবশ্য কোনও অভিযোগ ছাড়াই মুক্তি পেয়েছেন।

ছবি: দ্য সান
ছবিঃ দ্য সান

বড় ধরনের বিতর্কিত ঘটনায় জড়িয়ে পড়েছিলেন বেন স্টোকস সেটি অনুমিতই ছিল। কিন্তু নাইটক্লাবে এক ব্যক্তিকে উপর্যপুরি কিল-ঘুষি মারার ভিডিও প্রকাশ হয়ে যাওয়ায় নিজের অপরাধের মাত্রা উপলব্ধি হয় এই ইংলিশ অলরাউন্ডারের। সঙ্গে সঙ্গেই ক্ষমা চান তিনি। তবে তাতেও শেষ রক্ষা হয়নি।

বৃহস্পতিবার ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত ইংল্যান্ডের হয়ে খেলতে পারবেন না এই দুজন (বেন স্টোকস ও অ্যালেক্স হেলস)।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্যা সান’ একটি ভিডিও প্রকাশ করে। সেই ভিডিওতে স্টোকসকে দুই ব্যক্তিকে ঘুষি মারতে দেখা যায়। ওই ঘটনায় পুলিশ ও ইসিবির নিজস্ব তদন্ত চালিয়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউস জানালেন, ‘স্টোকসের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ তদন্ত করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এই নিষেধাজ্ঞার ফলে অ্যাশেজ সিরিজে স্টোকসের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বুধবার স্টোকসকে নিয়েই অ্যাশেজ সিরিজের দল ঘোষণা করে ইসিবি। এর একদিন পরই তাকে অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ করা হয়।

৯৭ ডেস্ক

Read Previous

দিনশেষে আফসোসের নাম ‘বোলিং’

Read Next

উড়ন্ত ভারতকে মাটিতে নামালো অস্ট্রেলিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share