প্রথম শ্রেণির ক্রিকেটকে সাঙ্গাকারার বিদায়

featured photo1 1 92
Vinkmag ad

প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিয়েছেন শ্রীলঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে অসাধারণ মৌসুম শেষে বিদায় জানানোকে সঠিক সিদ্ধান্ত হিসেবে মানছেন সাবেক লঙ্কান অধিনায়ক।

bbc 1

৩৯ বছর বয়সী সাঙ্গাকারা ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটের শেষ ইনিংসে সাঙ্গাকারার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩৫ রান। এই মৌসুমে ১০৬.৫০ গড়ে ১৪৯১ রান করেছেন তিনি। সারের জার্সি গায়ে ৮টি সেঞ্চুরির দেখা পেয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

প্রথম শ্রেণির ক্রিকেটে শেষ ইনিংস খেলার পর সাঙ্গাকারা জানিয়েছেন, ‘আমি অনেক বেশি মিস করবো। এতে কোন সন্দেহ নেই তবে এটাও ভালো হয়েছে। অনেক খেলোয়াড় অনুতাপের সাথে বিদায় নিয়েছে। আমারও কিছু আফসোস রয়েছে। কিন্তু আমি যেভাবে খেলেছি এবং যা কিছু অর্জন করেছি তা নিয়ে অনেক খুশি।’

সাঙ্গাকারা আরও যোগ করেন, ‘খেলা চলতেই থাকে এবং এটাই খেলাধুলার সৌন্দর্য। কে অবসর গ্রহণ করলো বা কে শুরু করলো সেটা কোন ব্যাপার না। শেষ পর্যন্ত খেলাটি আমাদের সবার চেয়ে বড়।’

দুই বছর আগে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো সাঙ্গাকারা ১৩৪ ম্যাচে ১২,৪০০ রান নিয়ে সেরা টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। সাঙ্গাকারা ক্যারিয়ারে তিনটি কাউন্টি দলের হয়ে খেলেছেন- ডারহাম, ওয়ারউইকশায়ার এবং সারে।

২০,৯৯১ রান করে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে ব্যাট-প্যাড তুলে রেখেছেন সাঙ্গাকারা। অবশ্য আগামী বছর বিভিন্ন দেশের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলবেন এই লঙ্কান গ্রেট।

৯৭ ডেস্ক

Read Previous

প্রথম সেশনে উইকেটহীন বাংলাদেশ

Read Next

আফগানদের হারিয়ে টাইগার যুবাদের বড় জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share