‘প্রোটিয়াদের মুখোমুখি হওয়ার সেরা সময় এখনই’

featured photo1 1 88
Vinkmag ad

উপমহাদেশের দলগুলোর দক্ষিণ আফ্রিকা সফরের অভিজ্ঞতাটা বরাবরই তিক্ত। তবে, সেই চ্যালেঞ্জটাই নিচ্ছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ভড়কে তো যাননি-ই, বরং আত্মবিশ্বাসে বলিয়ান হয়ে বলেছেন, এটাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার সেরা সময়! 

দক্ষিণ এশিয়ার দেশগুলো ব্যর্থ বলাই চলে প্রোটিয়া রাজ্যে। আর সেই তালিকায় বাংলাদেশের অবস্থানটা আরও তলানিতে। চার টেস্টে দক্ষিণ মাটিতে নামা হয়েছে টাইগারদের। সবগুলোতেই পরাজিত হতে হয়েছে ইনিংস ব্যবধানে।

cats
ছবিঃ সংগৃহীত

২০০২ আর ২০০৮ সালের সফর দুটির বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশ দলের পার্থক্যটা অবশ্য আকাশ-পাতাল। শেষ এক বছরে নিজেদের মাঠে মুশফিকরা পরাজিত করেছে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়াকে। শ্রীলঙ্কার মাঠে পরাজিত করা গেছে স্বাগতিকদেরই।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চ্যালেঞ্জটা বিশাল তবে হাথুরুর চোখ শিষ্যদের পানেই। দিনকে দিন নিজেদের ছাড়িয়ে যাওয়া টাইগার টেস্ট দলের চ্যালেঞ্জটা উৎরে যাওয়া দেখতে চান শ্রীলঙ্কান এই কোচ।

“দক্ষিণ আফ্রিকা যে কোনো দলের জন্যই বড় চ্যালেঞ্জ। সম্ভবত তারা গত ১০ বছরের অন্যতম সেরা দল। চ্যালেঞ্জ অবশ্যই। তবে আমরা ক্রিকেট খেলি এটির জন্যই। আমাদের জন্য এটি সুযোগ নিজেদের অবস্থান দেখার, যে আমরা কোথায় আছি। আমরা চ্যালেঞ্জটা গ্রহণ করছি, চ্যালেঞ্জটাকে আলিঙ্গন করছি।”

প্রধান কোচ শুধু চ্যালেঞ্জটাকেই আলিঙ্গন করছেন না, তার মতে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামার সেরা সময় এখনই। কথাটা যেহেতু বলেছেন তিনিই, তাই ব্যাখ্যাটাও এসেছে হাথুরুসিংহের মুখ থেকেই।

“দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলতে চাইলে, আমার মনে হয় সেরা সময় এখনই। ওদের কোচ নতুন, বেশ কিছু চোট সমস্যাও আছে। ওদের সঙ্গে খেলার ভালো সময় এটি। বেশ কিছু নতুন ক্রিকেটার এসেছে ওদের। আমাদের জন্য তাই সুযোগ ওদের টপ অর্ডারে আঘান হেনে দ্রুত মিডল অর্ডারে যাওয়ার। আমরা চেষ্টা করব ওদের এই দুর্বলতা কাজে লাগানোর।”

৯৭ ডেস্ক

Read Previous

পেসারদের সতর্ক করলেন মুশফিক

Read Next

সৌম্যকে পেতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share