পেসারদের সতর্ক করলেন মুশফিক

featured photo1 1 87
Vinkmag ad

চার বছর গড়িয়েছে, সময়ের পৃষ্ঠা পাল্টিয়েছে একের পর এক কিন্তু অজানা এক কারণে বাংলাদেশী কোন পেস বোলারই এনে দিতে পারেননি পাঁচ উইকেট। অধিনায়ক হিসেবে মুশফিকুর রহিমের সব সময়ের ভরসা সেই পেসাররা কেন যেন বিদেশের মাটিতে বল ধরলেই হয়ে পড়েন অসহায়। তাই, দলে বিকল্পের কোন অভাব নেই বলে পেসারদের জন্য মুশফিক দিয়েছেন সতর্কবার্তা। 

২০১৩ সালে শেষ জিম্বাবুয়েতে রবিউল ইসলাম শিপনের হাত ধরে এসেছিল টেস্টে পাঁচ উইকেট। এরপর দেশ বা বিদেশে কোথাও নেই বলার মত আগুন ঝরানো বোলিং। মুশফিকও একটুও চেষ্টা করেননি পেস বোলারদের নিয়ে নিজের হতাশা লুকানোর।

bangladeshi pacers 2017 এর ছবি ফলাফল
ছবিঃ সংগৃহীত

স্বাগতিক অধিনায়ক ফাফ ডু প্লেসিসের চাওয়া গতি আর বাউন্সে বাংলাদেশ দলকে এলোমেলো করে দেয়া। তাই ঘাস আর সুইংয়ের মিশেলেই উইকেটটা চান তিনি। সহায়ক উইকেটে পেসাররা যেন সেরাটা ঢেলে দেন, বাংলাদেশ কাপ্তানের তাগিদটা এমনই।

“এটা আপনার দেশের মতো না যে, স্পিনাররা একটা বড় ভূমিকা রাখবে, আক্রমণাত্মক ভূমিকা পালন করবে। এখানে পেস বোলারদের একটা বড় ভূমিকা রাখতে হবে। আপনি দেখবেন, যাদের পেস বোলাররা ভালো করে, দেশের বাইরে ওরাই বেশি ভালো করে।”

আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজকে মুশফিক বলছেন পেসারদের নিজেদের তুলে ধরার সিরিজ হিসেবে। তবে, সাবধানও করে দিয়েছেন সতীর্থদের।

“এটা ওদের জন্য অনেক বড় একটা সুযোগ। এই বছর দেশের বাইরে আমরা যে কয়টা ম্যাচ খেলেছি তাতে হয়তো তারা নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। দলে পাঁচ পেসার আছে, তিন জন খেলতে পারে। ওরা সেটা জানে, যদি ওরা ভালো না করে তাহলে অনেক বিকল্প আছে।”

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব না থাকায় স্বস্তিতে ডু প্লেসিস

Read Next

‘প্রোটিয়াদের মুখোমুখি হওয়ার সেরা সময় এখনই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share