সাকিব না থাকায় স্বস্তিতে ডু প্লেসিস

featured photo1 1 86
Vinkmag ad

টানা ক্রিকেটের ক্লান্তি ঘোচাতে সাকিব এখন ছুটি কাটাচ্ছেন। ব্যক্তিগত কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টে বিরতিতে আছেন সাকিব আল হাসান। সাকিবের না থাকায় বেশ খুশি দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

shakib test 2017 এর ছবি ফলাফল

পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাকিবের না থাকার বিষয়টি উঠে আসা ছিল প্রত্যাশিত। এসেও গেল ফাফ ডু প্লেসিসের সামনে।

বাংলাদেশের অন্যতম সেরা খেলোয়াড়ের না থাকাটা প্রোটিয়া অধিনায়কের জন্য চরম স্বস্তির। স্পষ্টই জানিয়ে দিলেন, সাকিব না খেলায় ভীষণ খুশি তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বাঁহাতি অলরাউন্ডারের প্রয়োজনীয়তা নিশ্চয়ই অনুভব করবে বাংলাদেশ। তবে প্রতিপক্ষের অন্যতম ভরসার না থাকাটা স্বস্তি দিচ্ছে আফ্রিকার ক্রিকেটারদের। পচেফস্ট্রুম টেস্টের আগের দিন সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার অধিনায়কের কণ্ঠে ফুটে উঠল সেই স্বস্তি।

“তাদের জন্য (সাকিবের না থাকা) এটা বড় ক্ষতি। সাকিব দুর্দান্ত খেলোয়াড়। বেশ কিছু দিন ধরে সে বিশ্বের শীর্ষ অলরাউন্ডার। সে একজন সিনিয়র খেলোয়াড় যে ভিন্ন কন্ডিশনে ভালো খেলে। ওর না থাকাটা অবশ্যই তাদের জন্য বড় ক্ষতি। আমি খুব খুশি যে সে (সাকিব) খেলছে না।”

দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রামে যাওয়ার আগে এ বছর ব্যাটে-বলে দারুণ সময় কাটাচ্ছিলেন অলরাউন্ডার সাকিব। ৭ টেস্টে করেছেন ৬৬৫ রান। যার মধ্যে আছে ৩টি অর্ধশতক, ১টি শতক এবং একটি ডাবল সেঞ্চুরি। উইকেট নিয়েছেন ২৯টি। ডু প্লেসিসের স্বস্তিটা তাই ভীষণ যৌক্তিকই বলা চলে!

৯৭ প্রতিবেদক

Read Previous

দলে নেই তবুও আছেন সাকিব

Read Next

পেসারদের সতর্ক করলেন মুশফিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share