গ্রেফতার হওয়া বেন স্টোকস আছেন অ্যাশেজের দলে

featured photo1 1 84
Vinkmag ad

ইংল্যান্ড ক্রিকেটের সবচেয়ে বড় খবর এখন নিশ্চিতভাবেই বেন স্টোকসের গ্রেফতার হওয়া। তদন্ত কাজ শেষ না হলেও ধারণা করা হচ্ছে মারামারি ইস্যুতেই জেলহাজতে যেতে হয়েছে ইংলিশ এই অলরাউন্ডারকে। চোটের সাথে জেলহাজতে যাওয়া মিলিয়ে কিছুটা খারাপ সময় পার করা স্টোকসের জন্য স্বস্তির খবর আগামী ২৩ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজের ইংল্যান্ড দলে টিকে যাওয়া।

গত রোববার ব্রিষ্টলে পুলিশের হাতে গ্রেফতার হওয়া স্টোকস বাদ পড়েন ওয়েষ্ট ইন্ডিজের সাথে শেষ দুই ওয়ানডের দল থেকে। পুলিশী হেফাজত থেকে ছাড়া পেলেও সংশয় ছিল তাকে নিয়ে। কিন্তু ইংল্যান্ড ক্রিকেট বোর্ড রেখেছে তার উপর আস্থা বহাল রেখেছে। বহাল রয়েছে দলের সহ অধিনায়কের পদটিও।

stokes and england test team, এর ছবি ফলাফল

অ্যাশেজের জন্য গঠিত ১৬ জনের দলে নতুন জায়গা হয়েছে তিনজনের। পেস বোলার অলরাউন্ডার ক্রেইগ ওভারটন, উইকেট কিপার বেন ফোকস ও লেগ স্পিনার ম্যাসন ক্রেইন। কাউন্টির ডিভিশন ওয়ানে ৪৬ উইকেট নিয়ে ৫ম সর্বোচ্চ উইকেট শিকারি ২৩ বছর বয়সী ওভারটন, ৪৫.৩৩ গড়ে ৬৮০ রান করা ফোকস আছেন জনি বেয়ারস্টোর বিকল্ল হিসেবে, দলের প্রয়োজনে মূল ব্যাটসম্যান হিসেবেও খেলতে পারেন।

অন্যদিকে লেগ স্পিনার ক্রেইন খেলবেন মঈন আলির সাথে দ্বিতীয় স্পিনার হিসেবে, কাউন্টিতে পারফর্ম্যান্স দারুণ কিছু না হলেও ইংল্যান্ডের হয়ে ইতিমধ্যে ২টি টি-২০ খেলা ক্রেইনকে দলে রাখা হয়েছে অষ্ট্রেলিয়ার পরিবেশে খেলার অভিজ্ঞতা থেকেই। অষ্ট্রেলিয়ার ঘরোয়া লিগের দল সাউথ ওয়েলসের হয়ে ডাক পেয়েছিলেন এই লেগ স্পিনার।

চোটের কারনে দল থেকে ছিটকে গেছেন দুই পেসার জন্স ও উড। গত বছর খেলা ৭ টেস্টে কোন ফিফটি না থাকায় বাদ পড়েছিলেন তিন নাম্বারে খেলা জেমস ভিন্স, এবার টম ওয়েষ্টলির বাদ পড়ায় সুযোগ হয়েছে তার। ওপেনিংয়ে অ্যালিস্টার কুকের সঙ্গী হিসেবে খারাপ করেও টিকে গেছেন স্টোনম্যান।

চোটের কারনে বাদ পড়া গ্যারি ব্যালেন্স ফিরলেও একাদশে জায়গা পেতে লড়তে হবে ডেভিড মালানের সাথে। আগামী ২৩ নভেম্বর শুরু হয়ে ২০১৮ সালের ৮ জানুয়ারি শেষ হবে ঐতিহাসিক সিরিজটির ২০১৭-১৮ মৌসুম।

অ্যাশেজে ইংল্যান্ড দল:

জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, জেইক বল, গ্যারি ব্যালান্স, স্টুয়ার্ট ব্রড, অ্যালিস্টার কুক, ম্যাসন ক্রেইন, বেন ফোকস, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, বেন স্টোকস (সহ-অধিনায়ক), মার্ক স্টোনম্যান, জেমস ভিন্স, ক্রিস ওকস।

৯৭ প্রতিবেদক

Read Previous

চলে যাওয়া মানেই ফিরে আসা…

Read Next

দলে নেই তবুও আছেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share