এক রাতের হাজতবাসে দল থেকে বাদ স্টোকস

featured photo1 1 81
Vinkmag ad

অথচ মাত্র একদিন আগেই মইন আলির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে গড়েছিলেন দারুণ জুটি। ব্যাট হাতে সংগ্রহ ছিল ৭৩। আর সকাল হতেই সেই স্টোকসই কিনা ব্রিস্টলে গ্রেপ্তার হয়েছেন পুলিশের হাতে! থানাহাজতে কাটাতে হয়েছে পুরো এক রাত। গ্রেপ্তার না হলেও সাথে সঙ্গী হিসেবে ছিলেন সতীর্থ এবং ইংলিশ উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

Stokes upset এর ছবি ফলাফল

রাতটা কাটিয়ে সকালে ফিরেছেন জেল থেকে। তবে ফেরা হয়নি ইংলিশ দলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুই ওয়ানডের দলে রাখা হয়নি স্টোকস এবং হেলসের কাউকেই।

ধারনা করা হচ্ছে, মারামারি বা হাতাহাতিতে জড়িয়েছিলেন এই ইংলিশ অলরাউন্ডার। কারণটা খোলাসা না করলেও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে পুলিশি ঝামেলার ব্যাপারটি। তাছাড়া মঙ্গলবারের দলের অনুশীলনে ছিলেন না এ দুজনের কেউই।

নিজেদের দেয়া এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, “ব্রিস্টলে একটি ঘটনার পর ২৫ সেপ্টেম্বর সোমবার প্রথম প্রহরে স্টোকস পুলিশের হাতে গ্রেপ্তার হয়। রাতে তাকে আটকে রাখা হয় এবং পরে তদন্ত সাপেক্ষে অভিযোগ গঠন ছাড়াই ছেড়ে দেওয়া হয়। লন্ডনে দলের সঙ্গে যোগ দিচ্ছে না সে। রোববার রাতে স্টোকসের সঙ্গে থাকা হেলস মঙ্গলবার সকালে দলের সঙ্গে অনুশীলন করেনি এবং স্বেচ্ছায় ব্রিস্টলে ফিরে গিয়েছে পুলিশকে তদন্তে সহায়তা করতে।”

ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার যে এই বেন স্টোকস সেটা নিয়ে সন্দেহের কোন অবকাশ রাখেননি নিজের প্রতিভা আর সামর্থ্যের প্রমাণ দিয়ে। তবে, শৃঙ্খলা আর নিয়ম-কানুন মানার দিক দিয়ে স্টোকসের যেন বড় অনীহা।

২০১২ সালে পুলিশ ধরেও ছেড়ে দিয়েছিল সতর্ক করে। পরের বছরই ইংলিশ ‘এ’ দলের হয়ে সফরের মাঝখান থেকে ফিরেছিলেন রাতভর মদ্যপানের কারণে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ আর আসতে পারেননি লকারে ঘুষি মেরে হাত কেটে ফেলে।

পারফর্ম্যান্সের উন্নতি তো দিনকে দিন হচ্ছেই সম্প্রতি মাঠের বাইরেও শান্তই ছিলেন স্টোকস। তবে, হাজতে থেকে এবার আবারও জড়িয়েছেন বিতর্কে।

অ্যাশেজের ঠিক আগ মুহূর্তে দলের অন্যতম সেরা ক্রিকেটারের এমন বিব্রতকর কান্ডে গোটা ইংলিশ দলই মানসিকভাবে পিছিয়ে যাচ্ছে তা নিশ্চিত। অবশ্য দেশটির ক্রিকেট পরিচালক এবং সাবেক অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রস জানিয়েছেন, পুলিশের পাশাপাশি ইসিবিও ঘটনার তদন্ত করবে।

৯৭ ডেস্ক

Read Previous

পরিকল্পনার বাস্তবায়নে মিলবে সাফল্যঃ রুবেল

Read Next

শুরুটা বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share