পরিকল্পনার বাস্তবায়নে মিলবে সাফল্যঃ রুবেল

featured photo1 1 70
Vinkmag ad

সফলতায় পরিকল্পনার ঠিকঠাক বাস্তবায়নই বড় ভূমিকা রাখবে বলে মত প্রকাশ করেছেন বাংলাদেশী পেসার রুবেল হোসেন। পেসাররা সুবিধা পাচ্ছেন দক্ষিণ আফ্রিকায় অনেকটা অনুমিতই এই ব্যাপারটি। তাই, অনুকুল কন্ডিশনকে কাজে লাগিয়ে রুবেল হোসেন জোর দিচ্ছেন পরিকল্পনায় সফল হওয়ার উপরেই। 

বোর্ডিং পাস নিয়ে জটিলতা দেখা দেয়ায় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় উড়তে পারেননি রুবেল। শেষমেশ পৌঁছেছেন প্রোটিয়াভূমে, পচেফস্ট্রমে সোমবার যোগ দিয়েছেন অনুশীলনে। অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বলেছেন সফরে বোলারদের ভূমিকার কথা। তার মতে পেসাররা যদি নিজেদের পরিকল্পনা অনুযায়ী বোলিংয়ের কাজটা সারতে পারেন সঠিকভাবে তবে সাফল্য মিলবেই।

3d76e15e046d202768940ebcabe55bf9 59c0a5c6e7550
ছবিঃ সংগৃহীত

‘দক্ষিণ আফ্রিকায় পেসারদের জন্য সুবিধা থাকে এমনটা আমরা সবাই জানি। উইকেটে বাউন্স থাকে, মাঝে মাঝে দেখা মেলে সুইংয়েরও। পেস বোলারদের জন্য খুবই আদর্শ জায়গা। আমরা যারাই পেস বোলিংয়ের দায়িত্বে আছি তারা যদি একটা পরিকল্পনা অনুযায়ী নির্দিষ্ট একটা জায়গায় বল করে যেতে পারি তবে আমরা সফল হবোই।’

তিনদিনের প্রস্তুতি ম্যাচে অংশ নিতে পারেননি রুবেল। তবে, সেসব দূরে ঠেলে রুবেলের চোখটা মূল ম্যাচের বোলিং লাইন লেংথেই। ‘এখানকার কন্ডিশন অনুযায়ী পেসারদের লাইন লেংথ বজায় রেখে বল করতে হবে বলেই আমি মনে করি। বাউন্সি উইকেটে যদি বোলাররা ব্যাটসম্যানের পেছনে বল করে তবে ব্যাটসম্যানদের জন্য অনেক সহজ হয়ে যাবে। এই ব্যাপারটা আমাদের মাথায় রাখতে হবে।’

অনুশীলন, প্রস্তুতি ম্যাচ সব শেষ করে টাইগাররা এখন দাঁড়িয়ে প্রথম টেস্টের দ্বারপ্রান্তে। পচেফস্ট্রমে বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে টেস্ট সিরিজের প্রথম লড়াই। সে ম্যাচেই উত্তর পাওয়া যাবে পরিকল্পনার বাস্তবায়নে ঠিক কতটা সফল হন রুবেল হোসেনদের পেস বাহিনী।

৯৭ ডেস্ক

Read Previous

অনুশীলনে তামিম, বিশ্রামে সৌম্য

Read Next

এক রাতের হাজতবাসে দল থেকে বাদ স্টোকস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share