টানা তৃতীয় হার অস্ট্রেলিয়ার

cvbff
Vinkmag ad

পাঁচ ম্যাচ সিরিজে টানা তিন ম্যাচে হেরে ইতোমধ্যে সিরিজ হাতছাড়া করে ফেলেছে অস্ট্রেলিয়া। বাকি দুই ম্যাচ যদি জিততে পারে অস্ট্রেলিয়া সেটি হবে বিশ্ব চ্যম্পিয়নদের জন্য সান্তনার।

এর আগে বাংলাদেশ সফরে এসে ভালোই ঝাঁকুনি খেয়েছিলো অজিরা। এবার ভারতের কাছে ১৬ আনা ঝাঁকুনিটা খেয়েই তবে এশিয়া ছাড়তে হবে অস্ট্রেলিয়ার। ইঙ্গিত তো সেটিরই!

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

india ap m1

ব্যাটিংয়ে নেমে অজি দুই ওপেনার তান্ডব চালায় শুরু থেকেই। অজি দলের নিয়মিত ওপেনার ডেভিড ওয়ার্নার ৪৪ বলে ৪২ রানে থামলেও দীর্ঘ চার মাস পরে জাতীয় দলের হয়ে ওপেনিংয়ে এসে অ্যারন ফিঞ্চ করেন ১২৫ বলে ১২৪ রান।

ফিঞ্চের করা ১২৪ রানের ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারি। স্মিথের বিদায়ের পর ফিঞ্চের সাথে জুটি গড়েন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। স্মিথ খেলেন ৭১ বলে ৬৩ রানের ইনিংস।

ওয়ার্নার, ফিঞ্চ আর স্মিথের বিদায়ের পর মার্কুস স্টয়েন্স এর ২৭ রানে ভর করে ৫০ ওভারে ৬ উইকেটে ২৯৩ রানের সংগ্রহ দাঁড় করায় সফরকারীরা।

ভারতের হয়ে ভুমরাহ আর কুলদেব যাদব নেন দুটি করে উইকেট।

২৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে নিজেদের সাবলীল খেলাটাই খেলেছে ভারতীয় ব্যাটসম্যানরা। শুরু থেকেই দেখে শুনে খেলেছে দুই ওপেনার আজিঙ্কা রাহানে আর রোহিত শর্মা। দুজনেই করেন অর্ধ্বশত রান। রাহানে করেন ৭৬ বলে ৭০ আর শর্মা করেন ৬২ বলে ৭১ রান।

বিরাট কোহলি যদিও এগোতে পারেনি বেশিদূর। করেছেন ৩৫ বলে ২৮ রান। এরপর হার্দিক পান্ডিয়ার ৭২ বলে করা ৭৮ রানের সাথে মানিষ পান্ডিয়ার ৩৬ রানে ভর করে সহজেই জয় তুলে নেয় ভারত।

২৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৭.৫ ওভার খেলতে হয় ভারতের।

অজিদের হয়ে পেট কামিন্স নেন সর্বোচ্চ ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়া- ২৯৩/৬ (৫০)

অ্যারন ফিঞ্চ ১২৪(১২৫), স্টিভ স্মিথ ৬৩(৭১)

জাসপ্রিট ভুমরাহ ২/৫২, কুলদিপ যাদব ২/৭৫

ভারত- ২৯৪/৫ (৪৭.৫)

হার্দিক পান্ডিয়া ৭৮(৭২), রোহিত শর্মা ৭১(৭২),

পেট কামিন্স ২/৫৪

ম্যাচ সেরা- হার্দিক পান্ডিয়া

97 Desk

Read Previous

আফগান যুবারা আসছে সোমবার

Read Next

গেইলও জেতাতে পারলোনা ক্যারিবীয়দের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share