লঙ্কানদের বিপক্ষে পাকিস্তান টেস্ট দলে সোহেল, সালাউদ্দিন

featured photo1 1 79
Vinkmag ad

টেস্ট জার্সি গায়ে এখনও মাঠে নামেনি এমন পাঁচ খেলোয়াড় নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। হারিস সোহেল ও উসমান সালাউদ্দিন পাকিস্তানের হয়ে রঙ্গিন পোশাকে ক্রিকেট খেললেও সাদা পোশাকে এখনও খেলেননি। তাদের সাথে লঙ্কানদের বিপক্ষে অভিষেকের অপেক্ষায় আছেন অলরাউন্ডার বিলাল আসিফ, স্পিনার মোহাম্মদ আসগর ও পেসার মীর হামজা। 

pak

মিসবাহ-উল-হক ও ইউনিস খান অবসরে যাওয়ার পর তাদের জায়গায় দেখা যেতে পারে সোহেল ও সালাউদ্দিনকে। এখন পর্যন্ত ২২টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি খেলেছেন সোহেল। অন্যদিকে, সালাউদ্দিন ২০১১ সালে পাকিস্তানের হয়ে দু’টি ওয়ানডে খেলে তেমন সুবিধা করতে পারেননি।

একদিন পিছিয়ে শনিবার ঘোষণা করা পাকিস্তান দলে নতুন মুখ  মির হামজা প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪৬ ম্যাচ খেলে শিকার করেছেন ২১৬ উইকেট। ২০১৬ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট খেলা উদ্বোধনী ব্যাটসম্যান সামি আসলাম আবারও ডাক পেয়েছেন।

অনেকদিন ধরেই হাঁটুর সমস্যা থাকলেও সেটি কাটিয়ে উঠেছেন পাকিস্তানের সেরা টেস্ট ব্যাটসম্যান আজহার আলি। সাদা পোশাকে ফিটনেস সমস্যায় ছিলেন পাকিস্তানের সেরা বোলার ইয়াসির শাহ। ফিটনেস পরীক্ষায় প্রমাণ করেই সুযোগ পেয়েছেন ৩১ বছর বয়সী এ লেগ স্পিনার।

সরফরাজ আহমেদকে অধিনায়ক করে ১৬ সদস্যের পাকিস্তান দলে আছেন পাঁচ পেসার এবং তিন বিশেষজ্ঞ স্পিনার। সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

পাকিস্তান টেস্ট দলঃ আজহার আলি, শান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, বিলাল আসিফ, মির হামজা, মোহাম্মদ আমির, হাসান আলি, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যালের উদ্বোধন রোববার

Read Next

রোহিঙ্গাদের পাশে থাকতে সাকিবের আহ্বান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share