বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যালের উদ্বোধন রোববার

featured photo1 1 78
Vinkmag ad

মাঠ এবং মাঠের বাইরে ক্রিকেট নিয়ে বেশ কিছুদিন ধরেই দারুণ সক্রিয় বাংলাদেশ ক্রিকেটের সমর্থকদের নিয়ে গড়া সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস অ্যাসোসিয়েশন (বিসিএসএ)। তাদেরই আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেট নিয়ে আয়োজিত উৎসব বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যাল ২০১৭। 

Image may contain: 1 person, text

২০১৪ এবং ২০১৫ সালে টানা দু’বছর রাজধানীর দৃক গ্যালারীতে বসেছিল এই উৎসবের প্রথম দুই আসর। এক বছরের বিরতি দিয়ে এবার বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যালের তৃতীয়বারের আয়োজন রোববার থেকে শুরু হতে যাচ্ছে শাহবাগ জাতীয় জাদুঘরে। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি দল রংপুর রাইডার্স।

২৪ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর, মোট চারদিনব্যাপী এই উৎসবের মূল আকর্ষণ ‘ক্রিকেট স্মারক প্রদর্শনী’। যেখানে দেশের ও বিদেশের ক্রিকেটের নানা দুর্লভ সংগ্রহ দর্শকরা উপভোগ করতে পারবেন একদম কাছ থেকেই। এছাড়াও মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া বীরবিক্রম শহীদ আবদুল হালিম চৌধুরী জুয়েলের ব্যবহৃত ব্যাটটি রাখা হবে প্রদর্শনের জন্য।

ক্রিকেট স্মারক প্রদর্শনীর পাশাপাশি ফেস্টিভ্যালটিতে রাখা হয়েছে দুটি সেমিনার। যার একটি দেশ সেরা ক্রিকেট সমর্থকদের নিয়ে এবং আরেকটি ফেসবুকের ক্রিকেট বিষয়ক সেরা গ্রুপগুলো কে নিয়ে। থাকছে একটি কর্মশালা যেখানে ক্রিকেটের সাথে সম্পৃক্ত সাংবাদিকতা, প্রেজেন্টেশন ও ধারাভাষ্য বিষয়ক আলোচনা হবে। আর বিশেষ আকর্ষণ অটোগ্রাফ সেশন তো থাকছেই।

২০১৪ এবং ২০১৫ সালে ব্যতিক্রমধর্মী এমন উৎসবের আয়োজন করে বিসিএসএ প্রশংসা কুড়িয়েছিল ক্রিকেটপ্রেমীদের। তৃতীয়বারের আয়োজনে আগের দুই আসরকে ছাড়িয়ে যেতে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত রয়েছে সংঠনটির সদস্যরা।

উদ্বোধনের দিন ব্যতীত শাহবাগ জাতীয় জাদুঘরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যাল চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। রোববার দুপুর ২.৩০ মিনিটে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

৯৭ ডেস্ক

Read Previous

‘প্রস্তুতি ম্যাচের ভুল মূল ম্যাচে হবেনা’

Read Next

লঙ্কানদের বিপক্ষে পাকিস্তান টেস্ট দলে সোহেল, সালাউদ্দিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share